বর্জ্য-নোংরা পানিতে বেহাল ইজতেমা মাঠ

|

বর্জ্য, আবর্জনা, নোংরা পানিতে মূল মঞ্চসহ ইজতেমা ময়দানের গুরুত্বপূর্ণ এলাকা প্লাবিত হয়েছে। সরজমিনে ময়দানে গিয়ে এই চিত্র দেখা গেছে।

তাবলীগের সাথীরা জানান, ময়লা আবর্জনায় সুয়ারেজ লাইন ব্লক হয়ে শনিবার সন্ধ্যা  থেকে দুর্গন্ধযুক্ত নোংরা ময়লা পানি ঢুকতে থাকে। প্রথমে ময়দানের ৪১, ৪২, ৪৩ নম্বর খিক্তায় প্রবেশ করে। রাত ১০.০০ টার দিকে দমকল বাহিনীর কর্মীরা এসে দুটি পাম্প দিয়ে পানি অপসারণের চেষ্টা করে।

কিন্তু রবিবার সকাল থেকে পানি বাড়তে থাকে এবং চারদিকে ছড়িয়ে পড়ে। মোনাজাত শেষের দিকে সুয়ারেজ লাইনের নোংরা পানিতে ৮৬,৩২,৩৩,৩৪,৩৫,৩৬,৩৭,৩৮,৪২ খিক্তাসহ আশপাশের খিক্তা প্লাবিত হয়।

সোমবার সকালে ইজতেমা ময়দান ঘুরে দেখা যায়, মূল মঞ্চসহ আশপাশের এলাকা নোংরা পানিতে প্লাবিত। ফেলে রাখা ভাত, তরকারি ও বর্জ্যে ছেয়ে আছে পুরো মাঠ।

সেখানে অবস্থানরত মুসল্লিরা প্লাবিত খিক্তা ছেড়ে বেডিংপত্র নিয়ে অন্যত্র আশ্রয় নিয়েছেন। ফায়ার সার্ভিস কর্মীরা পানি সেচেও জলাবদ্ধতা দূর করতে পারছে না।

আজ সকাল ৯ টার দিকে গাজীপুর সিটি করপোরেশনের কর্মীরা ২য় পর্বের ইজতেমার জন্য পয়ঃনিষ্কাশনের কাজ শুরু করেন।

নাম প্রকাশে অনিচ্ছুক এক পয়ঃনিষ্কাশন কর্মী বলেন, টয়লেটের ময়লাপানি ও ফেলে রাখা ভাত- তরকারির কারণে অন্যান্য বছরের চেয়ে এবার কাজ করতে কষ্ট হচ্ছে। সবচেয়ে ন্যাক্কারজনক বিষয় হলো, মূল মঞ্চের চারপাশে কে বা কারা পায়খানা করে গেছেন। এতে কাজ করতে বেশি সময় লাগছে।

উল্লেখ্য, প্রথম পর্বে আখেরি মোনাজাত শেষ হয়েছে রবিবার। ২য় পর্বে মাওলানা সা’দ এর অনুসারীদের জমায়েত হবে ১৭,১৮ ও ১৯ জানুয়ারি।

রবিবারই আখেরি মোনাজাতের মধ্য দিয়ে শেষ হবে ২০২০ এর বিশ্ব ইজতেমা।


সম্পর্কিত আরও পড়ুন




Leave a reply