কক্সবাজারে পৃথক অভিযানে ১ লাখ ৪০ হাজার পিস ইয়াবা জব্দ, আটক ৩

|

কক্সবাজার প্রতিনিধি :

কক্সবাজারের রামু ও টেকনাফ উপজেলায় পুলিশ পৃথক অভিযান চালিয়ে এক লাখ চল্লিশ হাজার পিস ইয়াবাসহ তিন জনকে আটক করেছে। আজ শনিবার সকাল ও গতকাল মধ্যরাতে এই অভিযান চালায় পুলিশ। এ সময় পাচার কাজে ব্যবহৃত সিএনজি জব্দ করা হয়।

শনিবার সকাল পৌনে ১০টার দিকে ঈদগাঁও-ঈদগড় সড়কের ছেনুছড়া এলাকা থেকে এক লাখ পিস ইয়াবাসহ একজনকে গ্রেফতার করা হয়। গ্রেফতার হওয়া হাফেজ আহমেদ বান্দরবানের রুমা উপজেলার রুমকি গ্রামের মৃত আব্দুল হাফেজের ছেলে। তবে তার বর্তমানে বসবাস কক্সবাজার সদরের ঈদগাঁওতে এবং সে জব্দ করা সিএনজির চালক।

শনিবার দুপুর সাড়ে ১২টার দিকে কক্সবাজার পুলিশ সুপার কার্যালয়ে এক ব্রিফিংয়ে সাংবাদিকদের এসব তথ্য জানান অতিরিক্ত পুলিশ সুপার মো. রফিকুল ইসলাম।

মো. রফিকুল ইসলাম জানান, শনিবার ভোররাত থেকে গোপন তথ্যের ভিত্তিতে ঈদগাঁও-ঈদগড় সড়কের ছেনুছড়ায় চেকপোস্ট বসানো হয়। তা চলে সকালে সাড়ে নয়টা পর্যন্ত। তারপর ঈদগড় দিক আসা সিএনজিকে থামানো হয়। সেটি তল্লাশিকালে ইঞ্জিন বক্সের ভেতর থেকে ১ লাখ পিস ইয়াবা পাওয়া যায়। পরে সিএনজি চালক হাফেজ আহমেদ প্রাথমিক জিজ্ঞাসাবাদে ইয়াবা পাচারের কথা স্বীকার করে।

তিনি জানান, মাদক কারবারিরা ওই সড়ককে ইয়াবা পাচারে নতুন নতুন রুট হিসাবে বের করছে। এসব সড়ক চিহ্নিত করে আমাদের অভিযান অব্যাহত থাকবে। এছাড়া এক লাখ ইয়াবার পেছনে কারা জড়িত তা খতিয়ে দেখে ব্যবস্থা নেয়া হবে। এ ব্যাপারে সংশ্লিষ্ট আইনে রামু থানায় মামলার প্রস্তুতি চলছে।

অপর দিকে, টেকনাফ থানা পুলিশের একটি টিম সাবরাং ইউনিয়নে অভিযান চালিয়ে ৪০ হাজার পিস ইয়াবাসহ দুইজন মাদক কারবারিকে আটক করেছে।

শুক্রবার রাত আনুমানিক ১২টার পর টেকনাফ থানা পুলিশের একটি চৌকস টিম অভিযান চালিয়ে সাবরাং ইউনিয়নের ডেইলপাড়া থেকে ইয়াবাসহ ওই দুই মাদক ব্যবসায়ীকে আটক করে, পরে উপস্থিত সাক্ষীদের সামনে উদ্ধারকৃত ইয়াবা গণনা করে ৪০ হাজার ইয়াবা পাওয়া যায়।

আটকরা হচ্ছেন, নূরুল ইসলাম প্রকাশ নূর ইসলাম (২৮) ও জামাল হোসেন প্রকাশ জামাল (২৯)। গ্রেফতারকৃত আসামিদের বিরুদ্ধে প্রয়োজনীয় আইনানুগ ব্যবস্থা গ্রহণ করা হচ্ছে বলে টেকনাফ মডেল থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা মো. হাফিজুর রহমান নিশ্চিত করেছেন।

ইউএইচ/


সম্পর্কিত আরও পড়ুন




Leave a reply