টি-টোয়েন্টি এক দিনের খেলা, দুই একজন ভালো করলেই ম্যাচ জেতা সম্ভব: রিয়াদ

|

নিউজিল্যান্ডের মাটিতে এখন পর্যন্ত কোন ফরম্যাটেই জয়ের দেখা পায়নি বাংলাদেশ। এই সিরিজে সেই কাঙ্ক্ষিত জয় ছিনিয়ে আনার প্রত্যয় ছিলো টাইগারদের। কিন্তু ব্যাটিং বোলিং ও ফিল্ডিং তিন বিভাগের কোনটিতেই নিজেদের সামর্থ্যের প্রমাণ দিতে পারেনি বাংলার ক্রিকেটাররা। তাই ওয়ানডে সিরিজের হতাশা কাটিয় রিয়াদরা স্বপ্ন দেখছে টি-টোয়েন্টি সিরিজ নিয়ে।

অতীত সমীকরণের দিকে তাকালে টি-টোয়েন্টিতে টাইগারদের পারফরমেন্স ওয়ানডের চাইতে বেশ খারাপ। তবে টি-টোয়েন্টি এমন একটি ফরম্যাট যেখানে দুই একজন ভালো করলে প্রতিপক্ষকে গুড়িয়ে দেওয়া সম্ভব। তাই প্রতিপক্ষ ও কন্ডিশনে যেমনই হোক না কেনও সেটি নিয়ে ভাবছে না টাইগারদের টি-টোয়েন্টি ক্যাপ্টেনের মাহমুদউল্লাহ রিয়াদ।

সিরিজের প্রথম টি-টোয়েন্টি ম্যাচে হ্যামিলটনে সোমবার নিউজিল্যান্ডের মুখোমুখি হবে বাংলাদেশ। এই ম্যাচ সামনে রেখে ইতিমধ্যেই সেখানে পৌঁছেছে বাংলাদেশ দল।

হোটেল রুমে বসেই এক ভিডিও বার্তায় রিয়াদ জানালেন টি-টোয়েন্টি এমন একটা ফরম্যাট যেখানে বড় দল ছোট দল বলতে কিছু নেই। র‍্যাংকিংয়ের এক নম্বর দল হোক বা নয়-দশ নম্বর দল, নির্দিষ্ট দিনে যদি কোনো দল ভালো পারফর্ম করে, এক-দুইজন খেলোয়াড় ভালো পারফর্ম করে, দল হিসেবে যদি ব্যাটিং-বোলিং-ফিল্ডিং ঠিকমত করতে পারি তাহলে যেকোনো দলকে হারাতে পারব আমরা।

টি-টোয়েন্টতে তেমন কোন সফলতা নেই বাংলাদেশের, নিউজিল্যান্ডের মাটিতে তো আরও নয়, তারপরও জয়ের ব্যাপারে বিশ্বাস রাখছেন টিম টাইগারদের ক্যাপ্টেন। রিয়াদ বলছেন, এটা আমাদের বিশ্বাস। টি-টোয়েন্টি ফরম্যাটটাই এমন। এটা একটা দিনের খেলা। যে ম্যাচের দিনে ভালো ক্রিকেট খেলবে তাদের পক্ষেই জয় তুলে নেওয়া সম্ভব।

তবে প্রতিপক্ষ হিসেবে নিউজিল্যান্ড শক্ত প্রতিপক্ষ সম্প্রতি অস্ট্রেলিয়ার বিপক্ষে দারুণ পারফরমেন্স করেছে কিউইরা। এসব ব্যাপারে রিয়াদের কোন ভয় নেই। অতীতে তারা কি করেছে সেসব নিয়ে একদমই ভাবছি না। আমাদের দিনে আমরা ভালো ক্রিকেট খেলতে পারলে অবশ্যই জয় নিশ্চিত করা সম্ভব। তিনি আরও বলেন, সম্প্রতি অস্ট্রেলিয়ার সাথে নিউজিল্যান্ড খুব ভালো ক্রিকেট খেলেছে। কিন্তু আগেও বললাম টি-টোয়েন্টিতে যে কারও হয়ে যেতে পারে।


সম্পর্কিত আরও পড়ুন




Leave a reply