ব্যর্থতার দায় আমাদেরই নিতে হবে: নাসুম

|

নিউজিল্যান্ড সিরিজ শেষে দেশে ফিরেছে বাংলাদেশ ক্রিকেট দল। রোববার সকাল ১১টায় সিঙ্গাপুর এয়ারলাইন্সের একটি ফ্লাইটে দেশে ফেরেন মাহমুদউল্লাহ-মুশফিকরা।
নিউজিল্যান্ড থেকে রোববার বাংলাদেশ সময় সন্ধ্যা ৬টা ২০ মিনিট ঢাকার উদ্দেশ্যে রওনা দিয়ে আজ সকাল ১১টায় পৌঁছায় মুশফিক-রিয়াদরা।

এয়ারপোর্টে গণমাধ্যমের সাথে কথা বলেননি জাতীয় ক্রিকেট দলের কোন সিনিয়র ক্রিকেটার। তবে টি-টোয়েন্টিতে অভিষেক হওয়া নাসুম আহমেদ বলেছেন চ্যালেঞ্জিং কন্ডিশন ছিলো নিউজিল্যান্ডে। তবে ব্যর্থতার পুরো দায়ভার ক্রিকেটারদের। তিন ডিপার্টমেন্টেই হাতাস করেছে দল।

নাসুম আরও বলেন, আমার মনে হয় আমরা উইকেটের দিক দিয়ে একটু পিছিয়ে ছিলাম। কারণ আমাদের দেশের উইকেট আর ওখানকার উইকেট পুরোপুরিই আলাদা। সেদিক থেকেই বেশ পিছিয়ে ছিলাম আমরা।

ক্যাচ মিসের ব্যাপারে নাসুমের কাছে জানতে চাইলে তিনি বলেন, দেড়-দুই মাস ওখানে থাকলে আমাদেরও ফিল্ডিংয়ে উন্নতি হইতো। কারণ প্রথমত ওখানকার আকাশ অনেক পরিষ্কার। আর দ্বিতীয়ত ওখানে আবহাওয়া আমাদের আবহাওয়ার মতো না। পুরোপুরি আলাদা। আমাদের একটু সময় লাগতো।

যদি ১৫ দিন বা আরেকটু বেশি সময় ক্যাম্প করতে পারতাম, তাহলে আরেকটু ভালো হতো। নাসুম আরও বলেন, আমি চেষ্টা করছি নিজের মতো। যেহেতু পেশাদার ক্রিকেটার, সবজায়গায় সবকিছুর সাথে মানিয়ে নিতে হবে। সেই সাথে ব্যর্থতার দায় অবশ্যই আমাদেরই নিতে হবে।


সম্পর্কিত আরও পড়ুন




Leave a reply