ভিজিএফ’র টাকা নিয়ে ইউপি সদস্য উধাও

|

কুড়িগ্রাম প্রতিনিধি:

কুড়িগ্রামের ভূরুঙ্গামারী উপজেলায় পবিত্র ঈদ উল ফিতর উপলক্ষে প্রধানমন্ত্রীর দেয়া ভিজিএফ’র এক লক্ষ ৫ হাজার ৩০০ টাকা নিয়ে এক ইউপি সদস‍্য উধাও হওয়ার ঘটনা ঘটেছে।

মঙ্গলবার সকালে উপজেলার পাথরডুবি ইউনিয়নে এই ঘটনা ঘটে। খবর পেয়ে উপজেলা প্রশাসনের পক্ষ থেকে সহকারি কমিশনার (ভূমি) ও নির্বাহী ম‍্যাজিষ্ট্রেট জাহাঙ্গীর আলম ঘটনাস্থল পরিদর্শন করেন।জানাযায়,উপজেলার পাথরডুবি ইউনিয়নে প্রধানমন্ত্রীর দেয়া উপহার ত্রাণ ও দূর্যোগ মন্ত্রণালয়ের আওতায় ভিজিএফ কর্মসূচির অধিনে ৪হাজার ৩৬১জনের জন‍্য জন প্রতি ৪৫০টাকা হারে ১৯ লক্ষ ৬২ হাজার ৫০০ টাকা বরাদ্দ দেয়া হয়। মঙ্গলবার সকালে ইউপি চেয়ারম্যান (ভারপ্রাপ্ত) আরফান আলী বরাদ্দের সমূদয় টাকা ব‍্যাংক থেকে উত্তোলন করে বিতরনের জন‍্য সংশ্লিষ্ট ইউনিয়নের ৫ নং ওয়ার্ডের ইউপি সদস‍্য আলমগীর হোসেনকে দায়িত্ব দেন। বিতরণ শেষ পর্যায়ে ইউপি সদস‍্য আলমগীর হোসেন ৪৫০টাকা করে ২৩৪জন উপকারভোগীর মোট এক লক্ষ ৫ হাজার ৩০০ টাকা নিয়ে সটকে পড়েন। এসময় ভারপ্রাপ্ত চেয়ারম্যান অনেক খোজাখুজির পর ওই ইউপি সদস্যকে না পেয়ে বিষয়টি উপজেলা নির্বাহী কর্মকর্তাকে জানান। পরে উপজেলা নির্বাহী কর্মকর্তা দীপক কুমার দেব শর্মা সহকারী কমিশনার (ভূমি) জাহাঙ্গীর আলমকে সেখানে পাঠান।
চেয়ারম্যান (ভারপ্রাপ্ত) আরফান আলী ঘটনার সত‍্যতা স্বীকার করে বলেন,আমি নিজস্ব ব্যবস্থাপনায় টাকা সংগ্রহ করে বাকী ২৩৪ জন উপকারভোগীর মাঝে বিতরন করেছি।
সহকারি কমিশনার (ভূমি) ও নির্বাহী ম‍্যাজিষ্ট্রেট জাহাঙ্গীর আলম বলেন, ওই ইউপি সদস‍্যকে খুঁজে পাওয়া যাচ্ছে না। তবে ইউপি চেয়ারম‍্যান ভিন্ন উপায়ে টাকা সংগ্রহ করে বিতরণ করছেন। পরবর্তিতে সংশ্লিষ্ট ইউপি সদস‍্যের বিরুদ্ধে প্রয়োজনীয় ব‍্যবস্থা গ্রহণ করা হবে।#


সম্পর্কিত আরও পড়ুন




Leave a reply