ফরাসি ওপেনে ফিক্সিং এর থাবা!

|

ফরাসি ওপেন দেখলো এবার ফিক্সিং এর থাবা। যার জের ধরে ফরাসি পুলিশের হাতে আটক হয়েছেন ডাবলস স্পেশালিস্ট রাশিয়ান খেলোয়াড় ইয়ানা সিজিকোভা।

গত বছরের অক্টোবরে রোঁলা গাঁরোতে তার বিরুদ্ধে আনা অভিযোগের তদন্ত করে অনেকটা সত্যতা পেয়েছে স্থানীয় পুলিশ। তাই ডাবলসের প্রথম রাউন্ডের ম্যাচ শেষ হতে না হতেই গত বৃহষ্পতিবার (৩ জুন) তাকে আটক করে নিয়ে যায় পুলিশ। শুধু আটক নয়, সিজিকোভার হোটেল রুমেও অভিযান চালায় তারা।

তদন্তটি হয় গত বছরের ফরাসি ওপেনের প্রথম রাউন্ডে সিজিকোভার ম্যাচকে ঘিরে। সেই ম্যাচের সময় বাজির দরের অস্বাভাবিক ধরনকে চিহ্নিত করে ক্রীড়া ক্ষেত্রে দুর্নীতি ও সংঘবদ্ধ প্রতারক চক্র খুঁজে বের করার কাজে সংশ্লিষ্ট কর্মকর্তারা। সেই ম্যাচে সিজিকোভা যুক্তরাষ্ট্রের ম্যাডিসন ব্রেঙ্গলের সাথে জুটি গড়ে রোমানিয়ান জুটি আন্দ্রেয়া মিতু ও প্যাট্রিসিয়া মারিয়া তিগের কাছে পরাজিত হন।

এবারের ফরাসি ওপেনের ডাবলসে স্বদেশী একাতেরিনা আলেক্সান্দ্রোভার সাথে জুটি গড়ে প্রথম রাউন্ডেই ৬-১, ৬-১ সেটে সিজিকোভা হেরে যান অস্ট্রেলীয় জুটি আজলা তমজানোভিচ এবং স্টর্ম স্যান্ডার্সের কাছে। ম্যাচ শেষে ম্যাসাজ সেশন সেরে ফেরার পথে গ্রেফতার হন সিজিকোভা।


সম্পর্কিত আরও পড়ুন




Leave a reply