অবৈধভাবে মাটি কাটায় ইউনিয়ন যুবলীগ সভাপতিকে লাখ টাকা জরিমানা

|

আখাউড়া (ব্রাহ্মণবাড়িয়া) প্রতিনিধি:

ব্রাহ্মণবাড়িয়ার আখাউড়ায় অবৈধভাবে ড্রেজার দিয়ে মাটি কাটার দায়ে উপজেলার ধরখার ইউনিয়ন যুবলীগের সভাপতি জাহাঙ্গীর আলমকে এক লাখ টাকা জরিমানা করেছেন ভ্রাম্যমাণ আদালত।

বৃহস্পতিবার (১০ জুন) বিকালে এ অর্থদণ্ড করেন উপজেলা নির্বাহী ম্যাজিস্ট্রেট ও সহকারী কমিশনার (ভূমি) মো. সাইফুল ইসলাম। অর্থদণ্ডপ্রাপ্ত জাহাঙ্গীর (৫৫) উপজেলা ধরখার ইউনিয়নের রাণীখার গ্রামের মৃত সৈয়দ আব্দুল মান্নানের ছেলে। তিনি আখাউড়া উপজেলা পুলিশিং কমিটির সাধারণ সম্পাদক।

ভ্রাম্যমাণ আদালত সূত্রে জানা গেছে, আখাউড়া উপজেলার মনিয়ন্দ ইউনিয়নের আবু বক্কর চৌধুরী ৭ বছর আগে জমিটি একই গ্রামের কাউছার খার নিকট বন্ধক দেয়। সম্প্রতি মনিয়ন্দ গ্রামের আশরাফুল আলম চৌধুরী জনি ওই কৃষি জমিতে অবৈধভাবে ড্রেজার দিয়ে মাটি কেটে নিয়ে যায়। জমির মালিক বিষয়টি সকালে উপজেলা প্রশাসনের কাছে অভিযোগ দায়ের করেন।

ভ্রাম্যমাণ আদালতের নির্বাহী ম্যাজিস্ট্রেট ও সহকারী কমিশনার (ভূমি) মো. সাইফুল ইসলাম যমুনা টেলিভিশনকে বলেন, অনুমোদন ব্যতীত কৃষি জমি থেকে অবৈধভাবে ড্রেজার দিয়ে মাটি কাটার অপরাধে ড্রেজার মালিক ওই যুবলীগ নেতাকে বালুমহাল ও মাটি ব্যবস্থাপনা আইন, ২০১০ এর ৪ ধারার অপরাধে একই আইনের ১৫ ধারায় এক লাখ টাকা জরিমানা করা হয়। অনাদায়ে এক মাসের কারাদণ্ড প্রদান করা হয়েছে। এ ঘটনার সঙ্গে জড়িত আশরাফুল আলম চৌধুরী জনি পলাতক রয়েছে। অবৈধ ড্রেজার চালকদের বিরুদ্ধেও অভিযান অব্যাহত থাকবে বলেও তিনি জানিয়েছেন।

ইউএইচ/


সম্পর্কিত আরও পড়ুন




Leave a reply