কী সিদ্ধান্ত আসছে ক্রিকেট বোর্ডের সভায়?

|

ছবি: সংগৃহীত

কাল হতে যাচ্ছে ক্রিকেট বোর্ডের বহুল আলোচিত সভা। সাম্প্রতিক সময়ে ঢাকা প্রিমিয়ার লিগে অনিয়মের ঘটনাগুলো টক অব দ্য কান্ট্রিতে পরিণত হওয়ায় সবার আগ্রহের বিষয়ে পরিণত হয়েছে এই সভাটি। অনেক প্রশ্নই ঘুরপাক খাচ্ছে ক্রিকেটপ্রেমীদের মনে। ঘরোয়া ক্রিকেটের রোগের কি কোন সমাধান বের করতে পারবে তদন্ত কমিটি? সাকিব কি থাকবেন লাল বলের চুক্তিতে? কেন্দ্রীয় চুক্তি থেকে সত্যি কি বাদ পড়বেন সৌম্য সরকার? কঠিন সব প্রশ্নের উত্তর দিতেই কাল সভায় বসবেন নাজমুল হাসান পাপনের নেতৃত্বে পরিচালকরা। যেখানে বিসিবির নতুন নির্বাচন নিয়েও হতে পারে আলোচনা।

এদেশের তদন্ত কমিটি মানেই চোরাবালি। যেখানে কেবলই ধামাচাপা দেয়া হয় সত্যকে। তাই ঘুরেফিরে প্রশ্ন আসছেই, ঘরোয়া ক্রিকেট নিয়ে বিসিবির তদন্তও কি সেই চিরচেনা পথে হাঁটবে?

ডাক্তারি পরীক্ষার আগেই অবশ্য রোগটা সবার জানা। ঘরোয়া ক্রিকেটের অনিয়মগুলো মূলত আবর্তিত হচ্ছে পক্ষপাত মূলক আম্পায়ারিং ও ম্যাচ পাতানোকে ঘিরে। কেন আম্পায়াররা ফেয়ার থাকতে পারেন না? কেন তাদের নাম দেয়া হয় দানব, ট্রাফিক কিংবা কেন হয় কোপাকুপির ম্যাচ? জানা রোগের চিকিৎসা বের করে প্রেসক্রিপশনটি লিখতে পারবেন তো দুর্জয়-জালালদের কমিটি?

৫ সদস্যের কমিটির রিপোর্টই নিঃসন্দেহে হতে যাচ্ছে বিসিবির সভার বড় এজেন্ডা। সেখানে আরো একবার আসতে পারে সাকিব আল হাসানের নাম। টেস্ট খেলতে না চাইলে লাল বলের চুক্তিতে তাকে রাখা হবে কিনা সেটাও বড় প্রশ্ন। কেন্দ্রীয় চুক্তি থেকে সৌম্য সরকার সহ কয়েকজনের বাদ যাওয়ার কথাও শোনা যাচ্ছে। তাসকিনের ফেরত আসার সিদ্ধান্তও আসতে পারে। তবে এবারে থাকছে লাল বা সাদা বলের আলাদা চুক্তি।

নতুন কোচ রাসেল ডমিঙ্গোর মেয়াদ আর শেখ হাসিনা আন্তর্জাতিক ক্রিকেট স্টেডিয়ামের নির্মাণ নিয়ে অগ্রগতিও আলোচনা হবার কথা বোর্ড সভায়।

তবে সবার চোখ থাকবে বিসিবির পরবর্তী নির্বাচন নিয়ে। নভেম্বরের নির্বাচনের আগে বার্ষিক সাধারণ সভার তারিখ নির্ধারিত হতে পারে সভায়।


সম্পর্কিত আরও পড়ুন




Leave a reply