জেমি ডে থাকছেন

|

জেমি ডে’র উপরেই আস্থা রাখছে বাংলাদেশ ফুটবল ফেডারেশন। এমনটাই জানিয়েছেন বাফুফে সদস্য সত্যজিত দাস রুপু। একই সুর সাবেক ফুটবলার শেখ আসলাম ও সাবেক বাফুফে সহ সভাপতি তাবিথ আউয়ালের। জেমি ডে’কে আরো কিছুদিন সুযোগ দেয়ার পক্ষে আসলাম আর দলের ভারসাম্য ধরে রাখতে জেমি ডে’কে উপযুক্ত মনে করছেন তাবিথ আউয়াল।

বিশ্বকাপ বাছাইপর্বে ছয় ম্যাচের চারটিতে হার বাংলাদেশের। ভারতের মাটিতে লড়াই করে ড্র আর আফগানিস্তানের বিপক্ষে সান্ত্বনার ড্র’ই সম্বল এবারের বিশ্বকাপ বাছাইপর্বে। সেই সম্বলকে কেন্দ্র করেই এশিয়ান কোয়ালিফায়ার রাউন্ডে সরাসরি জায়গা করে নিয়েছে বাংলাদেশ।

বাফুফে সদস্য সত্যজিত দাস রুপু জানান, বাফুফের সাথে আরো ১৩ মাস চুক্তি আছে জেমি ডে’র। এছাড়া এশিয়ান কোয়ালিফায়ারের লক্ষ্য পুরণ হওয়ায় হেড কোচ জেমি ডে’র উপরেই আস্থা রাখছে বাফুফে।

সেই চুক্তি পর্যন্ত বাংলাদেশ দলকে সার্ভিস দেবেন জেমি ডে, এমনটাই চান বাফুফের সাবেক সহ সভাপতি তাবিথ আউয়াল। আসন্ন সাফ গেমসই জেমি ডে’র ভাগ্য নির্ধারণ করে দেবে বলে মত তাবিথের।

বিশ্বকাপ বাছাইপর্বে বাংলাদেশের খেলা নিয়ে অসন্তুষ্ট শেখ আসলামও ভরসা রাখছেন জেমি ডে’র উপর। স্বীকার করে নিয়েছেন জেমি ডে’র আমলে জাতীয় দলের উন্নতির কথাও।

সেপ্টেম্বরে দেশের মাটিতে হতে যাওয়া সাফ চ্যাম্পিয়নশিপই জেমি ডে’র ভাগ্য নির্ধারণ করে দেবে নাকি ২০২২ এশিয়ান কোয়ালিফায়ার রাউন্ডে চমক দেখাবে বাংলাদেশ- সেটি দেখার অপেক্ষায় ফুটবলপ্রেমীরা।


সম্পর্কিত আরও পড়ুন




Leave a reply