সারাদেশে কাস্টমস এজেন্টস অ্যাসোসিয়েশনের ধর্মঘট পালন

|

কাস্টমস কর্মকর্তাদের অসদাচরণ, স্বেচ্ছাচারিতা এবং লাইসেন্স বিধিমালা-২০২০ সংশোধনের দাবিতে একযোগে ঢাকাসহ সারাদেশের বন্দরগুলোতে ধর্মঘট পালন করেছে কাস্টমস এজেন্টস এসোসিয়েশন। বৃহস্পতিবার (১৭ জুন) দুপুর ১ টা থেকে বিকেল ৩ টা পর্যন্ত এ ধর্মঘট পালন করা হয়। এসময় কাস্টমস এজেন্টস এসোসিয়েশনের সদস্যরা বিক্ষোভ করে এবং কাস্টমস কর্মকর্তাদের অসদাচরণের প্রতিবাদ জানায়।

ঢাকা কাস্টমস হাউজে ধর্মঘটের নেতৃত্ব দেন কাস্টমস এজেন্টস এসোসিয়েশনের সভাপতি মো: মিজানুর রহমান সহ সংগঠনের কেন্দ্রীয় নেতারা। তারা বলেন, বিভিন্ন সময়ে নানান অজুহাতে এআইএন লক করে দেয়া হয়। পাশাপাশি কাস্টমস কর্মকর্তারা সি এন্ড এফ এজেন্টদের হয়রানি করে। কখনো কখনো কর্মকর্তারা স্বেচ্ছাচারী আচরণ করে পণ্য খালাসের সময়।

বেলা ১ টা থেকে ৩ টা পর্যন্ত চট্টগ্রাম-বেনাপোল ও মংলার পাশাপাশি ঢাকায় আমদানি রফতানি শাখায় টানা কমর্বিরতি পালন করা হয়। তারই অংশ হিসেবে ঢাকা কাস্টমস ভবনের সামনে অবস্থান ও বিক্ষোভ করেন তারা। এসোসিয়েশেনর সভাপতি মিজানুর রহমান ও ভারপ্রাপ্ত সাধারণ সম্পাদক শাহজাহানের নেতৃত্বে জরুরী কার্যকর কমিটির সভার পর তাৎক্ষনিক কমর্বিরতি পালন করা হয়। দাবি আদায় না হলে রোববার থেকে সারা দেশে আবারো টানা কর্মসূচির হুশিয়ারি দিয়েছেন নেতারা।

এসময় কাস্টমস সম্পাদক বেলায়েত হোসেন বলেন, অবিলম্বে লাইসেন্স বিধিমালা-২০২০ সংশোধনের করতে হবে। অন্যথায় আন্দোলন জোরদার করা হবে।


সম্পর্কিত আরও পড়ুন




Leave a reply