স্কটল্যান্ডের সাথে গোলশূন্য ড্র ইংল্যান্ডের

|

জয় পেলেই নকআউট পর্ব নিশ্চিত, এমন সমীকরণের ম্যাচে স্কটল্যান্ডের কাছে পয়েন্ট হারাতে হয়েছে ইংল্যান্ডকে। ইউরোপিয়ান চ্যাম্পিয়নশিপের ম্যাচে ইংলিশদের গোলশূন্য রুখে দিয়েছে স্কটল্যান্ড।

লন্ডনের ওয়েম্বলি স্টেডিয়ামে শুক্রবার রাতে গ্রুপ ডি’র ম্যাচে শুরু থেকে বল দখলে এগিয়ে থাকে ইংল্যান্ড। তবে স্কটিশ সিডিএম বিলি গিলমোর এদিন ছিলেন এনগোলো কান্তের মতোই দুর্দান্ত। গিলমোরের ইন্টারসেপশনে দানা বাঁধতে পারেনি ইংল্যান্ডের একাধিক আক্রমণ। এছাড়া ক্যালভিন ফিলিপসের পারফরমেন্সও ক্রোয়েশিয়া ম্যাচের মতো ছিল না এবার। কেবল ফিল ফোডেনের দিকে বাড়ানো দুর্দান্ত একটা পাস বাড়িয়েছিলেন ফিলিপস, দারুণভাবে যা নিজ আয়ত্তে নিয়ে একটুর জন্য বাইরে মারেন ফোডেন।

২৯ মিনিটে রিস জেমসের অ্যাসিস্ট থেকে দলকে লিড এনে দেয়ার সুযোগ কাজে লাগাতে ব্যর্থ হ্যারি কেইন। তাকে আর বাকি ম্যাচে খুঁজে পাওয়া যায়নি। কেইনকে সাব করে র‍্যাশফোর্ডকে নামানো হলে অভিযোগেরও তাই কিছু ছিল না।

৬৩ মিনিটে এক দফা বেঁচে যায় ইংল্যান্ড। ডি-বক্সের ভেতর থেকে লিনডন ডাইকসের শট গোললাইন থেকে ফেরান এভারটনের পিকফোর্ড।

দুই ম্যাচে ১ জয় ও ১ ড্র’তে ৪ পয়েন্ট নিয়ে শীর্ষে আছে চেক রিপাবলিক। সমান পয়েন্ট নিয়ে দুইয়ে ইংল্যান্ড। গ্রুপ পর্বের শেষ ম্যাচে মঙ্গলবার চেক রিপাবলিকের মুখোমুখি হবে ইংল্যান্ড।


সম্পর্কিত আরও পড়ুন




Leave a reply