রোনালদোর বিরুদ্ধে শেষ হাসি গোসেন্সের

|

২০১৯ সালে কোপা ইতালিয়ার ফাইনালে রবিন গোসেন্সের জার্সি বদলের প্রস্তাবে সাড়া দেননি সিআরসেভেন। আর সেই গোসেন্সের কাছেই ইউরোতে হার মানতে হলো রোনালদোর পর্তুগালকে। ৪-২ গোলের হারে জার্মানির হয়ে এক গোল ও এক অ্যাসিস্ট করে ম্যাচ সেরার পুরষ্কার নিজের করে নেন রবিন গোসেন্স। আর এই পারফরমেন্সকে রোনালদোর প্রতি গোসেন্সের মধুর প্রতিশোধ মনে করছেন অনেকেই।

২০১৯ কোপা ইতালিয়ার ফাইনালে মুখোমুখি হয়েছিল আটালান্টা ও য়্যুভেন্টাস। যে ম্যাচে ক্রিস্টিয়ানো রোনালদোর য়্যুভেন্টাসকে ৩-০ গোলে হারিয়ে শিরোপা উৎসব করে আটালান্টার ফুটবলাররা। কিন্তু ব্যতিক্রম ছিলেন একজন। কারণ আটালান্টার সেই ফুটবলার বড় রকমের রোনালদো ভক্ত। তাই ম্যাচ শেষ সতীর্থদের সাথে উদযাপনে সামিল না হয়ে রোনালদোর জার্সি পাওয়ার লোভে তার পেছনে ছোটেন সেই ডিফেন্ডার। কিন্তু পরাজয়ের বেদনায় নীল সিআরসেভেন আটালান্টার সেই ফুটবলারের জার্সি বদলের প্রস্তাবে মুখের উপর না করে দিয়ে চলে যান মাঠ ছেড়ে। আর সেই ভক্ত ফুটবলার হয়েছিলেন প্রচণ্ড বিব্রত। তিনি আর কেউ নন, গেল ম্যাচে রোনালদোর পর্তুগাল বধে জার্মানির নায়ক রবিন গোসেন্স।

দুই বছর আগে ঘটে যাওয়া সেই ঘটনায় খুবই দুঃখ পেয়েছিলেন গোসেন্স। নিজের আত্মজীবনী ‘ট্রয়মেন্ট লন্ট সিখ’ বইটিতে লিখেছেন জীবনে কখনো এতোটা ছোট বোধ করেননি।

অথচ ভাগ্যের পরিহাসে এই গোসেন্সের কাছেই হার মানতে হল রোনালদোকে। ইউরোতে গোসেন্সের জার্মানির সাথে ৪-২ গোলে হারের লজ্জা পেল রোনালদোর পর্তুগাল। এরমধ্যে ২ টি গোলে ছিল গোসেন্সের অসাধারণ ভূমিকা। ম্যাচের ৫১ মিনিটে গোসেন্সের অ্যাসিস্টে কাই হাভার্টজের গোলে ২ গোলের লিড পায় জার্মানি। এরপর ম্যাচের ৬০ মিনিটে গোসেন্সের হেডে ব্যবধান দ্বিগুণ হয় জার্মানির। দলের জয়ে ভূমিকা রাখা পারফরমেন্স দিয়ে ম্যাচ সেরার মুকুটটিও নিজের করে নেন গোসেন্স। রোনালদোর বিপক্ষে শেষ হাসি হাসা গোসেন্সের এমন দুর্দান্ত পারফরমেন্সকে মধুর প্রতিশোধ হিসেবে দেখছে নেটবিশ্ব।


সম্পর্কিত আরও পড়ুন




Leave a reply