আবাহনীর কাছে অসহায় আত্মসমর্পণ সাকিব বিহীন মোহামেডানের

|

সুপার লিগে আবাহনীর কাছে পাত্তাই পেল না মোহামেডান। সাকিব বিহীন সাদাকালোদের ৬০ রানে হারিয়েছে মুশফিক-মোসাদ্দেকরা। মুশফিক-মুনিমের ব্যাটিং ঝড়ে প্রথমে ব্যাট করে ১৯৩ রান করে আবাহনী। জবাবে ১৩৩ রানেই গুটিয়ে যায় মোহামেডানের ইনিংস।

সাকিব ছিল, উত্তাপও ছিল মাঠে। সেই সাকিব না থাকায় মোহামেডানকেও লাগলো দিশেহারা। ৫ বছর পর যে আবাহনীকে দাপটের সাথে লিগ পর্যায়ে হারিয়েছিল মোহামেডান, সে দলটাই কাল অসহায় আত্মসমর্পণ করলো সুপার লিগে এসে।

এদিন শুরু থেকেই মোহামেডানের উপর চেপে বসে আবাহনী। যথারীতি আরো একবার মুনিম শাহরিয়ার শো। ইনজুরি কাটিয়ে ফেরা লিটন দাস ব্যর্থ হলেও ২৭ বলে ৪৩ রান আসে এই মুনিমের ব্যাট থেকে, সেখানে আছে ২ ছয় আর ৫ চার।

মুনিমের সে পথেই হাঁটেন অধিনায়ক মুশফিকুর রহিম। রীতিমত ঝড় তোলেন মিস্টার ডিপেনডেবল। ৩২ বলে তার ব্যাট থেকে আসে হার না মানা ৫৭ রানের এক ইনিংস। আর তাতেই ৭ উইকেটে ১৯৩ রানের বিশাল পুঁজি পায় আকাশী নীলরা।

সাকিব-তাসকিন ছাড়া ছন্নছাড়া মোহামেডানের কাছে সেই টার্গেট ছিল পাহাড় সমান। ১৯৪ রানের লক্ষ্যে জোড়ায় জোড়ায় উইকেট হারানোর প্রতিযোগিতায় নামে মোহামেডান ব্যাটসম্যানরা।

শূন্য রানে প্যাভিলিয়নে ফেরেন অভিষেক মিত্র ও শামসুর রহমান। দুটো উইকেটই নেন সাইফুদ্দিন। এরপর ৩৭ রানে দলকে রেখেই সাজঘরে ফেরত যান ইরফান ও নাদিফ। আর ৪২ রানে মজিদ আর শুভাগত।

জোড়া বিদায়ের এমন অদ্ভুত মঞ্চায়ন ম্যাচ থেকে ছিটকে দেয় মোহামেডানকে। বোলার আবু হায়দার নিঃসঙ্গ শেরপার মত লড়েছেন, বড় হার এড়াতে পারেননি।

এই জয়ে প্রাইম ব্যাংকের সমান ১৮ পয়েন্ট হলো আবাহনীর। জমে উঠলো সুপার লিগের লড়াই।


সম্পর্কিত আরও পড়ুন




Leave a reply