টি-২০ তে দ্বিতীয় দ্রুততম সেঞ্চুরি করেও হার এড়াতে পারলেন না হাসানুজ্জামান

|

তামিম ইকবালকে পেছনে ফেলে দেশের টি-২০ ক্রিকেটের দ্বিতীয় দ্রুততম সেঞ্চুরি করেছেন পারটেক্সের হাসানুজ্জামান। ক্যারিয়ার সর্বোচ্চ রান পাওয়ার দিন দলের জয় নিশ্চিত করতে না পারার আক্ষেপ রয়ে গেছে তার। ৫০ বলে সেঞ্চুরি হাঁকানো হাসান জানিয়েছেন এখান থেকে পাওয়া আত্মবিশ্বাস কাজে লাগিয়ে আরো বড় স্বপ্ন দেখছেন তিনি।

ওল্ড ডিওএইচএস’এর দেয়া ২০০ রানের পাহাড়সম লক্ষ্য তাড়া করায় এর ব্যতিক্রম কিছু করার পথ সামনে ছিল না পারটেক্স ওপেনার হাসানুজ্জামানের। প্রতিপক্ষ বোলারদের এলোমেলো করে দেয়ার সামর্থ্য ছিল, তবে টুনার্মেন্টে খোলস ছেড়ে বেরুতে পারেননি আগে। এ দিন জানান দেন তিনি নিজ সামর্থ্য, ৫২ বলে ৭ ছক্কা ও ১১ চারে ১০৫ রান করে ফেরেন এই বিধ্বংসী ব্যাটসম্যান। তবে সেঞ্চুরির আনন্দ ম্লান হয়েছে দলকে জেতাতে না পারার আক্ষেপে।

এর আগে বিপিএলে কুমিল্লা ভিক্টোরিয়ানসের হয়ে ৫০ বলে সেঞ্চুরি করেছিলেন তামিম ইকবাল। তাকে সরিয়ে টি-২০ ক্রিকেটে ৪২ বলে সেঞ্চুরির মাধ্যমে বাংলাদেশের দ্রুততম সেঞ্চুরির রেকর্ড করেন অনূর্ধ্ব-১৯ বিশ্বকাপ জয়ী দলের ব্যাটসম্যান পারভেজ ইমন। এবার প্রিমিয়ার লিগ টি-২০ তে বিস্ফোরক সেঞ্চুরিতে দ্বিতীয় স্থানে উঠে এলেন হাসানুজ্জামান। এবার ধারাবাহিকতা ধরে রাখতে মুখিয়ে আছেন ৩০ বছর বয়সী এই ওপেনার।

প্রথমে ব্যাট করে রাকিন-মোহাইমিনুলের ব্যাটে ১৯৯ রানের পাহাড় গড়ে ওল্ড ডিওএইচএস। যা এই আসরের সর্বোচ্চ দলীয় সংগ্রহ। হাসানুজ্জামানের ব্যাটে আশা জাগলেও শেষ পর্যন্ত ২৩ রানে হেরে যায় অবনমন নিশ্চিত হয়ে যাওয়া পারটেক্সের।


সম্পর্কিত আরও পড়ুন




Leave a reply