ইউক্রেনকে টপকে শেষ ষোলোয় অস্ট্রিয়া

|

ক্রিস্টোফ ব্যামগার্টনারের গোলে ইউক্রেনকে হারিয়ে গ্রুপ সি থেকে দ্বিতীয় দল হিসেবে রাউন্ড অব সিক্সটিনে উঠে গেল অস্ট্রিয়া। অস্ট্রিয়া এই প্রথমবারের মতো ইউরোপিয়ান প্রতিযোগিতার নক আউটে খেলবে। অন্যদিকে ইউক্রেনের নক আউটের সম্ভাবনা ঝুলে রইলো কোনোমতে। ৬ গ্রুপের ৬টি তৃতীয় সেরা দলের মধ্যে প্রথম চারে তারা থাকতে পারবে কিনা তা বলা যাবে গ্রুপ পর্বের খেলা শেষ হবার পরই।

বুখারেস্টের ন্যাশনাল অ্যারেনার ম্যাচে নক আউট পর্বে যাবার জন্য আজ জিততেই হতো অস্ট্রিয়াকে। ম্যাচের শুরুতে জ্যাবের শ্ল্যাগারের স্প্রিন্ট থেকে বল পেয়ে মার্সেল স্যাবিটজারের ভলি চলে যায় গোলবারের উপর দিয়ে। তার আগে আলেক্সান্দার দ্রাগোভিচের হেডার যায় পোস্টের পাশ দিয়ে।

এরপর ২১ মিনিটে অচলায়তন ভাঙেন ক্রিস্টোফ ব্যামগার্টনার। এক ঝটকায় তার মার্কারকে ছিটকে ফেলেন আর ডেভিড আলাবার কর্নারও খুঁজে নেয় তাকে। ডান পা বাড়িয়ে বলটাকে জালে জড়ানোর মাধ্যমে এখন পর্যন্ত টুর্নামেন্টের সর্বকনিষ্ঠ গোলদাতা হলেন এই ২১ বছর বয়সী হফেনহাইম মিডফিল্ডার।

জবাবে শেভচেঙ্কোর শিষ্যরা সাড়া দিয়েছে দ্রুতই। অস্ট্রিয়ার ডিফেন্স ভেঙে মালিনোভস্কির পাস খুঁজে পায় শাপারেঙ্কোকে। কিন্তু অস্ট্রিয়ান গোলরক্ষক ড্যানিয়েল বাকম্যানের দৃঢ়তায় গোল পায়নি ইউক্রেন।

এরপর প্রয়োজনীয় একটা পয়েন্টের জন্য মরিয়া ইউক্রেন চেষ্টা চালিয়ে গেছে। কিন্তু রোমান ইয়ারেমচুকের তীব্র গতির শটও বাকম্যানের প্রাচীর ভেদ করতে ব্যর্থ হলে জয় নিয়েই মাঠ ছাড়ে আলাবা বাহিনী।


সম্পর্কিত আরও পড়ুন




Leave a reply