রাজধানীতে নতুন মাদক ডিএমটিসহ ৪ মাদক কারবারি গ্রেফতার

|

দেশে ডায়েমেথিল ট্রাইপ্টেমিন বা ডিএমটি নামক নতুন এক মাদকের সন্ধান পেয়েছে র‍্যাপিড অ্যাকশন ব্যাটেলিয়ন (র‍্যাব)। গতকাল শনিবার (২৭জুন) রাজধানীর তেজগাঁও এলাকা থেকে ৪ জনকে ডিএমটি ও এলএসডিসহ গ্রেফতার করে সংস্থাটি।

আজ রোববার (২৭ জুন) দুপুরে রাজধানীর কারওয়ান বাজার র‍্যাব মিডিয়া সেন্টারে আয়োজিত এক সংবাদ সম্মেলনে র‍্যাব এই গ্রেফতারের ঘটনা জানায়।

সংবাদ সম্মেলনে র‍্যাব-২ এর অধিনায়ক লে. কর্নেল খন্দকার সাইফুল আলম জানান, সম্প্রতি মাদক চোরাকারবারি ও মাদকসেবীরা প্রতিনিয়ত নতুন নতুন পন্থা অবলম্বন করছে। বিশেষ করে সম্প্রতি বাংলাদেশে প্রচলিত নয় কিন্তু বিভিন্ন উন্নত দেশে প্রচলিত মাদকের ব্যবহার বাংলাদেশে পরিলক্ষিত হচ্ছে এবং ধীরে ধীরে আমাদের যুবসমাজ এতে আসক্ত হচ্ছে।

লে. কর্নেল খন্দকার সাইফুল আলম আরও জানান, সম্ভ্রান্ত পরিবারের সন্তানরা বিদেশে পড়ালেখার জন্য অবস্থানকালে জড়িয়ে পড়ছে ভয়ঙ্কর সব নতুন মাদকে। কেউ থাইল্যান্ডে গিয়ে মাদক ডিএমটিতে আসক্ত হচ্ছে। কেউ আবার লন্ডনে গিয়ে এলএসডি সেবনে আসক্ত হচ্ছে। পড়াশোনা শেষে দেশে ফিরলেও আসক্তি থেকে পোস্টাল সার্ভিসের মাধ্যমে দেশে আমদানি করছে এলএসডি ও ডিএমটি।

এর আগে ঢাকা বিশ্ববিদ্যালয়ের শিক্ষার্থী হাফিজুর রহমানের অস্বাভাবিক মৃত্যুর ঘটনা তদন্তে উঠে আসে মাদক এলএসডির নাম। এরপর ২৬ মে অভিযান চালিয়ে দেশে প্রথমবারের মত এলএসডি উদ্ধার করে গোয়েন্দা পুলিশ। একাধিক অভিযানে মাদকসহ কয়েকজনকে আটক করে পুলিশ ও র‍্যাব ।


সম্পর্কিত আরও পড়ুন




Leave a reply