মেসি এখন ফ্রি এজেন্ট, চাইলেই যেতে পারেন যেকোনো ক্লাবে

|

শেষদিনেও বার্সেলোনার সাথে চুক্তি নবায়ন না হওয়ায় আর্জেন্টাইন সুপারস্টার লিওনেল মেসি এখন ফ্রি এজেন্ট। ফলে এখন চাইলেই যেতে পারবেন যেকোনো ক্লাবে। ৩০ জুন পর্যন্ত সবশেষ চুক্তির মেয়াদ ছিল বার্সেলোনা আর মেসির। ফুটবলের এই বরপুত্রকে এখন কোনো ক্লাব তাকে নিতে চাইলে আর গুণতে হবে না রেকর্ড পরিমাণ অর্থও।

মেসির সাথে ক্লাব বার্সার ২০ বছরের দীর্ঘ সম্পর্ক। ক্লাব আর মেসি একে অপরকে দিয়েছেন হাত খুলে। মেসিকে তুলে এনে বার্সেলোনা যেমন সুযোগ করে দিয়েছিল, ঠিক তেমনি একের পর এক সাফল্য এনে দিয়ে কাতালান ক্লাবটিকে অনন্য উচ্চতায় নিয়ে গেছেন লিও।

কিন্তু গেলো একবছরে পাল্টে গেছে দৃশ্যপট। যে ক্লাবের হয়ে নিবেদিত প্রাণ ছিলেন মেসি হঠাৎ করেই সেই ক্লাব ছেড়ে যাবার ঘোষণা দিলেন। শুরুটা ২০২০ সালের ২৫ আগস্ট। ক্লাব কর্তৃপক্ষকে ফ্যাক্স করে মেসি জানান তিনি থাকতে চান না এখানে। চলে যেতে চান অন্য কোথাও।

এই সংবাদে নাড়া পরে যায় বিশ্ব ক্রীড়াঙ্গনে। তাকে ধরে রাখতে ৭০০ মিলিয়ন ইউরোর রিলিজ ক্লজ দেয় বার্সা। তাই ৪ সেপ্টেম্বর বার্সেলোনাতেই থেকে যাবার ঘোষণা দেন মেসি।

মেসির ঘটনায় সব দোষ চাপে ক্লাব প্রেসিডেন্ট বার্তোমেউর উপর। শেষ পর্যন্ত ২৭ অক্টোবর পদত্যাগ করতে বাধ্য হন তিনি।

মেসির সাথে বার্সার দ্বন্দ্বের ঘটনায় আগুনে ঘি ঢালে স্প্যানিশ দৈনিক ‘এল মুন্ডো’। কারণ এই পত্রিকাটি ৪৯২ মিলিয়ন ইউরোর চুক্তি বিস্তারিত প্রকাশ করে। তাই ৩১ জানুয়ারি এই দৈনিকটির বিরুদ্ধে আইনি ব্যবস্থা নেয়ার ঘোষণা দেয় বার্সেলোনা।

চুক্তির মেয়াদ যত শেষের দিকে আসতে থাকে, অন্যান্য ক্লাবগুলোও নড়েচড়ে বসতে শুরু করে। যেখানে প্যারিস সেইন্ট জার্মেই বেশ কাছ থেকেই তাদের পর্যবেক্ষণের কথা জানায়।

২৮ মে অবশ্য বার্সেলোনার নতুন কোচ জানিয়েছিলেন চুক্তি নবায়ন না হলেও সবকিছু ঠিকঠাকভাবেই চলছে।

বর্তমানে কোপা আমেরিকায় খেলছেন মেসি। দলকে উঠিয়েছেন কোয়ার্টার ফাইনালে। জাতীয় দলের হয়ে শিরোপা জিততে না পারার হতাশা কাটাতে এখন আপ্রাণ চেষ্টা তার।

এতো জল্পনা কল্পনার পর ১ জুলাই ফ্রি এজেন্ট হয়ে গেলেন ৬ বারের ব্যালন ডি অর জয়ী লিওনেল আন্দ্রেস মেসি। ফ্রি এজেন্ট হয়ে যাওয়ায় আজ থেকে বার্সেলোনা তাদের দোকানে বিক্রি করতে পারবে না মেসির নামের জার্সি, ব্যবহার করতে পারবে না মেসির কোন ছবি।


সম্পর্কিত আরও পড়ুন




Leave a reply