নরসিংদীতে কঠোর লকডাউন, জরুরি প্রয়োজন ছাড়া বের হচ্ছেন না কেউ

|

ষ্টাফ রিপোর্টার,নরসিংদী:

নরসিংদীতে সরকার ঘোষিত ৭ দিনের কঠোর লকডাউন শুরু হয়েছে। বৃহস্পতিবার (১ জুলাই) সকাল থেকে নরসিংদীর বিভিন্ন নিত্য প্রয়োজনীয় দ্রব্যের দোকান ছাড়া বন্ধ রয়েছে সব ধরনের দোকানপাট।

জরুরি প্রয়োজন ছাড়া বাড়ির বাইরে বের হওয়া লোকের সংখ্যাও কম। তবে আঞ্চলিক সড়ক গুলোতে রিকশা, জরুরী পণ্য সরবরাহ ছাড়াও ঢাকা-সিলেট মহসড়কে কিছু ব্যক্তিগত গাড়ী এবং পণ্যবাহী ট্রাক চলাচল করছে। এদিকে মানুষকে ঘরে রাখতে নির্বাহী ম্যাজিস্ট্রেটের নেতৃত্বে বাংলাদেশ সেনাবাহিনী, বিজিবি, পুলিশ ও আনসার বাহিনীসহ বিপুল সংখ্যক আইন শৃংঙ্খলাবাহিনীর সদস্যরা বিভিন্ন সড়কে টহল দিচ্ছে। বিভিন্ন মোড়ে মোড়ে মোতায়েন করা হয়েছে অতিরিক্ত পুলিশ।

চলমান লকডাউন বাস্তবায়ন করতে নরসিংদী সদর উপজেলা সহকারী কমিশনার (ভূমি) মো: শাহ আলম মিয়ার নেতৃত্বে দুপুর সাড়ে ১২টার দিকে সদর উপজেলার মাধবদীতে কাঁচা বাজারসহ বিভিন্ন মার্কেট গুলোতে অভিযান চালানো হয়। এসময় বাংলাদেশ সেনাবাহিনীর ক্যাপ্টেন মো: রেদওয়ানুল হাসান খন্দকার সহ সেনাবাহিনী সদস্য ও আনসার বাহিনী সদস্যরা উপস্থিত ছিলেন।

অভিযান চলাকালীন মো: শাহ আলম মিয়া বলেন, নরসিংদীর জেলা প্রশাসক ও জেলা ম্যাজিস্ট্রেট জনাব আবু নইম মোহাম্মদ মারুফ খান এর নির্দেশনায় সরকার ঘোষিত ৭ দিনের কঠোর লকডাউন বাস্তবায়ন করতে বাংলাদেশ সেনাবাহিনীর সঙ্গে নিয়ে মাঠে রয়েছে জেলা প্রশাসন। পাশাপাশি বিজিবি, পুলিশ, অন্যান্য বাহিনীর সদস্যরা লকডাউন বাস্তবায়ন করতে সর্বাত্বক দায়িত্ব পালন করছেন। জরুরি প্রয়োজন ছাড়া বাড়ির বাইরে বের হওয়া মানুষদের বাড়ি ফিরিয়ে দেয়া হচ্ছে


সম্পর্কিত আরও পড়ুন




Leave a reply