কুড়িগ্রামে উপবৃত্তির টাকা আত্মসাৎকারী প্রধান শিক্ষক বরখাস্ত

|

কুড়িগ্রাম প্রতিনিধি:

কুড়িগ্রামের উলিপুর ভুয়া অভিভাবক সেজে ১৭ জন শিক্ষার্থীর ৩১ হাজার ৮৫০ টাকা আত্মসাতের ঘটনায় মাহবুবার রহমান নামে এক প্রধান শিক্ষককে সাময়িক বরখাস্ত করা হয়েছে।

বুধবার (৩০ জুন) রংপুর বিভাগীয় উপ-পরিচালক মাে. মুজাহিদুল ইসলাম স্বাক্ষরিত চিঠিতে উপবৃত্তির টাকা আত্মসাতের অভিযােগে প্রাথমিকভাবে তদন্ত প্রমাণিত হওয়ায় সরকারি কর্মচারী (শৃঙ্খলা ও আপিল) বিধিমালা, ২০১৮ এর ৩ (খ), (ঘ) ধারায় এ সিদ্ধান্ত নেয়া হয়। বিষয়টি নিশ্চিত করেছেন কুড়িগ্রাম জেলা প্রাথমিক শিক্ষা কর্মকর্তা মাে. শহিদুল ইসলাম।

উল্লেখ্য, উপজেলার মাদারটারী পূর্বপাড়া সরকারি প্রাথমিক বিদ্যালয়ের প্রধান শিক্ষক মাহবুবার রহমান শিক্ষার্থীদের জন্য বরাদ্দকৃত উপবৃত্তির তালিকায় ভুয়া অভিভাবক সেজে তিনি নিজে ৬ জন শিক্ষার্থী, তার স্ত্রী সাবিনা বেগম ৩ জন শিক্ষার্থী এবং তার ছেলে সাদেকুল ইসলাম ২ জন শিক্ষার্থী এবং তার দুই শ্যালক মাইনুল ৩ জন শিক্ষার্থী ও মেহেদী ৩ জন শিক্ষার্থীর ভুয়া অভিভাবক সেজে মোবাইল নম্বর দিয়ে মোট ১৭ জন শিক্ষার্থীর উপবৃত্তির মোট ৩১ হাজার ৮৫০ টাকা আত্মসাৎ করেন।

এ ঘটনায় মােসলেম উদ্দিন নামের এক শিক্ষার্থীর অভিভাবক সংশ্লিষ্ট বিভিন্ন দফতরে লিখিত অভিযােগ করেন। এ নিয়ে বেশ কয়েকটি অনলাইন ও প্রিন্ট পত্রিকায় সংবাদ প্রকাশিত হয়। উপবৃত্তির অর্থ আত্মসাতের সংবাদটি রংপুর বিভাগীয় উপ-পরিচালক মাে. মুজাহিদুল ইসলামের দৃষ্টি গােচর হলে তিনি সংশ্লিষ্ট শিক্ষা কর্মকর্তাকে তদন্তের নির্দেশ দেন। তদন্তে অভিযােগর সত্যতা পাওয়ায় বুধবার প্রধান শিক্ষক মাহাবুবার রহমানকে সাময়িক বরখাস্ত করা হয়।

জেলা প্রাথমিক শিক্ষা কর্মকতা মাে. শহিদুল ইসলাম বলেন, ভুয়া অভিভাবক সেজে উপবৃত্তির টাকা আত্মসাতের অভিযােগটি আমরা গুরুত্ব দিয়ে তদন্ত করি। প্রাথমিকভাবে ঘটনার সত্যতা পাওয়া গেছে। এ বিষয়ে ওই প্রধান শিক্ষক লিখিতভাবে স্বীকারোক্তি দিয়েছেন। শিক্ষার্থীদের উপবৃত্তির টাকা তিনি এভাবে আত্মসাৎ করতে পারেন না। তাই বিধি মােতাবেক তাকে সাময়িক বরখাস্ত করার সিদ্ধান্ত নেয়া হয়েছে।


সম্পর্কিত আরও পড়ুন




Leave a reply