ঠাকুরগাঁওয়ে ৪ ঘণ্টার ব্যবধানে করোনায় পিতা-পুত্রের মৃত্যু

|

ঠাকুরগাঁও প্রতিনিধি:

ঠাকুরগাঁওয়ের হরিপুরে করোনা আক্রান্ত হয়ে দিনাজপুর এম আব্দুর রহিম মেডিকেল কলেজ হাসপাতালে চিকিৎসাধীন অবস্থায় বাবা ইয়াকুব আলী ও ছেলে আজগর আলীর মৃত্যু হয়েছে।

শুক্রবার স্থানীয় কবরস্থানে বাবা ও ছেলের দাফন সম্পন্ন হয়েছে। একসাথে স্বামী ও সন্তানকে হারানোর শোকে ইয়াকুব আলীর স্ত্রী ও আজগর আলীর মা আয়েশা খাতুন এখন মৃত্যুশয্যায়। একই পরিবারের দুইজনের মৃত্যুর ঘটনায় এলাকায় শোকের ছায়া নেমে এসেছে। নিহত আজগর আলী হরিপুর উপজেলা বিএনপির সভাপতি ছিলেন।

প্রতিবেশী ও পরিবারের সদস্যরা জানান, দীর্ঘদিন যাবত ইয়াকুব আলী (৭০) জ্বর, সর্দিকাশি ও শ্বাসকষ্টে ভুগছিলেন। করোনা উপসর্গ থাকায় ২৫ জুন স্থানীয় স্বাস্থ্য কমপ্লেক্স থেকে তাকে দিনাজপুর এম আব্দুর রহিম মেডিকেল কলেজ হাসপাতালে রেফার্ড করা হয়। সেখানে নমুনা পরীক্ষায় তার শরীরে করোনা শনাক্ত হলে তিনি সেখানেই চিকিৎসা নিচ্ছিলেন। বৃহস্পতিবার কিছুটা সুস্থবোধ করলে তিনি হরিপুরের বাড়িতে ফিরে আসেন। বাড়ি ফেরার কিছুক্ষণ পর রাত আটটার দিকে মৃত্যু হয় ইয়াকুব আলীর।

এদিকে ৩০ জুন ছেলে আজগর আলীর (৫৬) শরীরে করোনা শনাক্ত হলে তাকেও দিনাজপুর এম আব্দুর রহিম মেডিকেল কলেজ হাসপাতালে ভর্তি করা হয়। ১ জুলাই বৃহস্পতিবার তার শারীরিক অবস্থার অবনতি হলে তাকে আইসিইউতে নেয়া হলে রাত ১২টার দিকে তার মৃত্যু হয়।

সিভিল সার্জন ডা. মো. মাহফুজার রহমান সরকার জানান, হঠাৎ করে জুন মাসের প্রথম থেকেই জেলায় আক্রান্ত ও মৃত্যুর হার বেড়ে গিয়েছে। গত ২৪ ঘণ্টায় মৃত্যু নেই, তবে ২৭৬ জনের নমুনা পরীক্ষা করে ১২৫ জন নতুন সংক্রমিত রোগী শনাক্ত হয়েছে।

২০২০ সালের ১১ এপ্রিল ঠাকুরগাঁওয়ে সর্বপ্রথম করোনা রোগী শনাক্ত হয়। পূর্বের রিপোর্টসহ এ নিয়ে ঠাকুরগাঁও জেলায় সর্বমোট করোনা সংক্রমিত রোগীর সংখ্যা ৩ হাজার ৫০৯ জন, যাদের মধ্যে চিকিৎসা নিয়ে ২ হাজার ৪৫ জন সুস্থ হয়ে ছাড়পত্র পেয়েছেন এবং সর্বমোট মৃত্যু হয়েছে ৮৩ জনের।

ইউএইচ/


সম্পর্কিত আরও পড়ুন




Leave a reply