মামলা করে উল্টো জরিমানা গুনছেন মমতা

|

ফাইল ছবি

পশ্চিমবঙ্গের মুখ্যমন্ত্রী মমতা বন্দ্যোপাধ্যায়কে ৫ লাখ রুপি জরিমানা করা হয়েছে। নন্দীগ্রামে নির্বাচন নিয়ে মমতার করা মামলায় এই রায় দেন বিচারপতি কৌশিক চন্দ। জরিমানা করার পর মামলাটি থেকে সরে দাঁড়িয়েছেন ওই বিচারপতি। ​খবর হিন্দুস্তান টাইমসের।

হিন্দুস্তান টাইমসের খবরে বলা হয়, বিচারপতি কৌশিক চন্দ আইনজীবী থাকাকালীন বিজেপির হয়ে একাধিক মামলা লড়েছিলেন। নন্দীগ্রাম বিধানসভায় বিজেপির প্রার্থীর বিরুদ্ধে মমতার করা মামলাটি শুনানির জন্য যায় সেই কৌশিক চন্দের বেঞ্চেই। এটি নিয়ে আগে থেকেই আপত্তি জানিয়ে আসছিলো তৃণমূল। প্রশ্ন উঠে নিরপেক্ষতা নিয়ে। কারণ মামলায় বিপক্ষে থাকা শুভেন্দু অধিকারী বিজেপি নেতা। এমনকি বিচারপতি কৌশিক চন্দ বিজেপির রাজ্য সভাপতি দিলীপ ঘোষের সঙ্গে সামাজিক যোগাযোগ মাধ্যমে একটি ছবি পোস্ট করে, যা নিয়ে প্রশ্ন তোলেন তৃণমূলের রাজ্য সম্পাদক কুণাল ঘোষ।

এর পরপরই মমতা বন্দ্যোপাধ্যায় তার আইনজীবী সঞ্জয় বসুর মাধ্যমে বিচারপতি কৌশিক চন্দকে এ মামলা থেকে সরে যেতে আবেদন করেছিলেন। এই আবেদনের মাধ্যমে মমতা বিচারপতির নিরপেক্ষতা নিয়ে প্রশ্ন তুলেছেন বলে জানান বিচারপতি কৌশিক চন্দ। সেজন্য তাকে পাঁচ লাখ টাকা জরিমানা করেছেন তিনি।

মামলার রায় দিতে গিয়ে বিচারপতি চন্দ জানান, তার বিরুদ্ধে মামলাকারীর পক্ষ থেকে যে অভিযোগ তোলা হয়েছে, তার জন্য তিনি সরছেন না। বরং বিষয়টি নিয়ে বিতর্ক তৈরি হওয়ার কারণেই তিনি সরে দাঁড়ানোর সিদ্ধান্ত নিয়েছেন।

চলতি বছর পশ্চিমবঙ্গ বিধানসভা নির্বাচনের আগেই তৃণমূল ছেড়ে বিজেপিতে যোগ দেন শুভেন্দু অধিকারী। তার পর থেকেই নন্দীগ্রাম আসনটি নিয়ে অনেক বেশি হইচই শুরু হয়। ওই কেন্দ্র থেকে নিজেই ভোটে লড়বেন বলে জানান মমতা বন্দ্যোপাধ্যায় । বিজেপির পক্ষে প্রতিদ্বন্দ্বিতা করেন শুভেন্দু অধিকারী। হাড্ডাহাড্ডি লড়াইয়ের পর গত ২ মে ভোটের ফলপ্রকাশের পর দেখা যায় শুভেন্দু অধিকারী ওই আসনে জিতে যান


সম্পর্কিত আরও পড়ুন




Leave a reply