সিলেটে মানবিক সাহায্যের নামে অর্থ হাতিয়ে নেয়া দুই সাইবার অপরাধী গ্রেফতার

|

মানবিক সাহায্যের নামে মানুষের কাছ থেকে বিপুল পরিমাণ অর্থ হাতিয়ে নেয়া দুই সাইবার অপরাধীকে গ্রেফতার করেছে পিবিআই।

সিলেটে মানবিক সাহায্যের নামে মানুষের কাছ থেকে বিপুল পরিমাণ অর্থ হাতিয়ে নেয়া দুই সাইবার অপরাধীকে গ্রেফতার করেছে পুলিশ ব্যুরো অব ইনভেস্টিগেশন (পিবিআই)। শুক্রবার (৯ জুলাই) পিবিআই সিলেটের পুলিশ সুপার মুহাম্মদ খালেদ-উজ-জামান ওসমানী নগর থেকে জাফরান খান ও তারেক হোসেন নামের দুজনকে গ্রেফতার করেন। শনিবার (১০ জুলাই) দুপুরে এক সংবাদ সম্মেলনে পিবিআই সিলেটের পুলিশ সুপার মুহাম্মদ খালেদ-উজ-জামান এ তথ্য নিশ্চিত করেন।

পুলিশ সুপার জানান, গ্রেফতারকৃত দু’জন ইন্টারনেট থেকে সংগৃহিত অসুস্থ শিশুদের ছবি ফেসবুকের বিভিন্ন গ্রুপে পোস্ট করে তাদের চিকিৎসার জন্য মানবিক সাহায্যের আবেদন করে আসছিল। বিভিন্ন গ্রুপে আলাদা নামে সাহায্যের আবেদন করলেও একই মোবাইল নাম্বার দেয়ায় বিষয়টি পিবিআইয়ের নজরে আসলে প্রাথমিক অনুসন্ধান শুরু করে পিবিআই। এক পর্যায়ে ওই দুই প্রতারককে শনাক্তের পর তাদের গ্রেফতার করে। এসময় তাদের ব্যবহৃত মােবাইল ফোন জব্দ করা হয়।

তাদের বিরুদ্ধে ডিজিটাল নিরাপত্তা আইনে মামলা দায়ের করা হয়েছে এবং প্রতারণার মাধ্যমে তারা এ পর্যন্ত কত টাকা হাতিয়েছে তার তদন্ত চলছে বলে জানান পিবিআই সিলেটের পুলিশ সুপার মুহাম্মদ খালেদ-উজ-জামান।


সম্পর্কিত আরও পড়ুন




Leave a reply