‘যারা মেসির সমালোচনা করে তারা ফুটবলের কিছুই বোঝে না’

|

মেসির সমালোচকদের একহাত নিলেন ম্যারাডোনা জুনিয়র। ছবি: সংগৃহীত

যারা মেসির সমালোচনা করে তারা ফুটবলের কিছুই বুঝে না, এমন মন্তব্য করলেন দিয়েগো ম্যারাডোনার ছেলে দিয়েগো সিনেগ্রা। শুধু তাই নয়, মেসি এবং ম্যারাডোনার তুলনাতেও বিরক্তি প্রকাশ করেছেন সাবেক এই ইতালিয়ান ফুটবলার।

পেলে-ম্যারাডোনা, মেসি-রোনালদো নামগুলো বারবার সামনে আসে তাদের ফুটবলীয় অর্জনের কারণে। নিজেদের সময়ে ফুটবল দক্ষতায় সমর্থকদের মন জয় করেছেন তারা। তবে সর্বকালের সেরা তর্কে কারো কাছে একজন এগিয়ে তো আরেকজনের কাছে অন্যজন এগিয়ে।

এভাবেই চলছে সমর্থক, বিশ্লেষক আর ফুটবল বোদ্ধাদের নানা মত। যা চলবে ভবিষ্যতেও। তবে ম্যারাডোনার সঙ্গে তুলনায় নাকি ঘোর আপত্তি লিওনেল মেসির। এমনটাই দাবি ম্যারাডোনার সন্তান দিয়েগো সিনেগ্রার।

এ নিয়ে দিয়েগো সিনেগ্রা বলেন, ম্যারাডোনার সাথে যখন মেসির তুলনা করা হয় তখন সেটি তার পক্ষে গ্রহণ করা কঠিন হয়ে যায়। তিনি আরও বলেন, মেসি সাধারণ মানুষের মাঝে সবসময়ের সেরা ফুটবলার। আর তার বাবাকে বলা হয় ফুটবল ঈশ্বর।

মেসিকে নিয়ে দিয়েগো সিনেগ্রা বলেন, আমি তাকে পছন্দ করি, তাকে ভালোবাসি। ফুটবল ইতিহাসে তার মতো কোয়ালিটিফুল ফুটবলার আর একজনও নেই। জাতীয় দলের হয়ে তার ট্রফি জয় দেখে আমি খুব খুশি। যারা মেসিকে নিয়ে সমালোচনা করে তারা ফুটবলের কিছুই বুঝে না।

‘পেলে, ম্যারাডোনা নাকি মেসি, কে সেরা’র বিতর্ক যেমন চলবে তেমনি সমর্থকদের ভালোবাসায়ও সিক্ত হবেন প্রিয় ফুটবলাররা। তবে মেসির হাতে বিশ্বকাপ ট্রফি উঠলে সেই তর্কের অবসান হওয়ার সম্ভাবনা থাকছে অনেকটাই।


সম্পর্কিত আরও পড়ুন




Leave a reply