পেট্রোল-ডিজেলের দাম বাড়ায় সাইকেলে করে সংসদে যাবেন তৃণমূল নেতারা

|

প্রতীকী ছবি

অধিবেশন চলাকালীন সাইকেলে করে দিল্লিতে দলীয় কার্যালয় থেকে সংসদ ভবনে সংসদ সদস্যরা। পেট্রোপণ্যের মূল্যবৃদ্ধির প্রতিবাদ জানাতে এই অভিনব উপায় অবলম্বন করছেন তৃণমূল নেতারা। পাশাপাশি লোকসভা ও রাজ্যসভা উভয় কক্ষেই পেট্রোপণ্যের মূল্যবৃদ্ধির বিরুদ্ধে তীব্র প্রতিবাদ জানাবেন তারা। খবর হিন্দুস্থান টাইমসের।

আগামী ১৯ জুলাই থেকে শুরু হচ্ছে সংসদের বাদল অধিবেশন। সেইদিন দিল্লির সাউথ অ্যাভিনিউয়ের কার্যালয় থেকে সংসদ ভবনে পৌঁছাবেন তৃণমূল সাংসদরা। ইতোমধ্যে দলের পক্ষ থেকে কিছু সাইকেল ভাড়া করা হয়েছে। যেসব নেতার সাইকেল চালানোর অভ্যাস আছে তারা সাইকেল চালিয়ে পৌঁছাবেন সংসদ ভবনে।

এর আগে রাজ্য বিধানসভাতেও এই ধরনের প্রতিবাদ কর্মসূচি নিয়েছিল তৃণমূল। রাজ্যের শ্রমমন্ত্রী বেচারাম মান্না রাজ্যের বাজেট অধিবেশনে যোগ দিতে সিঙ্গুর থেকে সাইকেলে করে বিধানসভায় এসেছিলেন। এবার সেই আন্দোলনের মডেলকেই সারা দেশ জুড়ে ছড়িয়ে দিতে রাজধানীতে সাইকেলে করে সংসদ ভবনে যাওয়ার কর্মসূচি নিয়েছে তৃণমূল নেতারা।

এর আগে যতবারই পেট্রোল, ডিজেলের দাম ধরাছোঁয়ার বাহিরে চলে গিয়েছে, ততবারই গর্জে উঠেছিলেন তৃণমূল নেত্রী মমতা বন্দ্যোপাধ্যায়। পথে নেমে মিছিল করে আন্দোলন সংগঠিত করেছিলেন তিনি। করোনা পরিস্থিতিতে বড় জমায়েতের ওপর বিধিনিষেধ জারি থাকায় অভিনব পন্থায় প্রতিবাদ সংগঠিত করতে হচ্ছে তৃণমূলকে।


সম্পর্কিত আরও পড়ুন




Leave a reply