করোনায় শনিবার কলকাতায় কারো মৃত্যু হয়নি

|

শনিবার পশ্চিমবঙ্গে সংক্রমণের হার ছিল ১ দশমিক ৫৫ শতাংশ, আর সুস্থতার হার ছিল ৯৭ দশমিক ৯৪ শতাংশ। প্রেস ট্রাস্ট অব ইন্ডিয়ার ছবি।

ভারতের করোনা পরিস্থিতির অবনতির পর শনিবার (১৭ জুন) প্রথম করোনায় কলকাতায় কারো মৃত্যু হয়নি। পশ্চিমবঙ্গের ২৩টির মধ্যে ৪টিতে এদিন মোট ৮ জনের মৃত্যু হয়েছে, কলকাতাসহ ১৯টি জেলায় মৃত্যু হয়নি কারো।

শনিবার পশ্চিমবঙ্গে সংক্রমণের হার ছিল ১ দশমিক ৫৫ শতাংশ, আর সুস্থতার হার ছিল ৯৭ দশমিক ৯৪ শতাংশ। শনিবার রাতে প্রকাশিত পশ্চিমবঙ্গের রাজ্য স্বাস্থ্য দফতরের বুলেটিনে এ তথ্য দেওয়া হয়েছে। জানানো হয়েছে তিন মাসের মধ্যে গতকালই প্রথম কলকাতায় মৃত্যু শূন্যের কোঠায় নেমেছে।

শনিবার করোনায় মারা যাওয়া ৮ জনের মধ্যে উত্তর চব্বিশ পরগনার ১, হুগলির ৩, পশ্চিম বর্ধমানের ২ ও নদীয়ার ২ জন। কলকাতাসহ সারা পশ্চিমবঙ্গেই মৃত্যু ও সংক্রমণের হার কমে আসলেও রাজ্যের পর্যটন এলাকাগুলোতে মানুষের ভিড় ক্রমাগত বাড়ায় প্রশাসনের উদ্বিগ্নতা কমছে না। শনিবার এই রাজ্যের পর্যটনকেন্দ্র দার্জিলিংয়ে সর্বাধিক ৮৯ জনের মধ্যে সংক্রমণের ঘটনা ঘটেছে। এছাড়া বাঁকুড়ায় ৭২ এবং কলকাতায় ৬২ জনের করোনা শনাক্ত হয়েছে।

উল্লেখ্য, পশ্চিমবঙ্গে এখনও পর্যন্ত করোনায় সংক্রমিত হয়েছেন ১৫ লাখ ১৭ হাজারের কিছু বেশি মানুষ, সুস্থ হয়েছেন ১৪ লাখ ৮৬ হাজার ৫৯ জন আর এখনও পর্যন্ত এই রাজ্যে মারা গেছেন ১৭ হাজার ৯৮৮ জন।


সম্পর্কিত আরও পড়ুন




Leave a reply