পাইরেসির কবলে ‘রেহানা মরিয়ম নূর’

|

রেহানা মরিয়ম নূর চরিত্রে আজমেরী হক বাঁধন। ছবি: সংগৃহীত।

মুহুর্মুহু হাততালি আর তুমুল অভিবাদনে চলচ্চিত্রের মর্যাদাপূর্ণ আসর কানে প্রশংসা পেয়েছিল বাংলাদেশি সিনেমা ‘রেহানা মরিয়ম নূর’। কানের ওয়ার্ল্ড প্রিমিয়ারে এই সিনেমার প্রদর্শনী দাগ কেটেছিল পৃথিবীর নানাপ্রান্ত থেকে আসা চলচ্চিত্রবোদ্ধাদের মনে। সেই সাড়া জাগানো সিনেমাকেও আর দশটা বাংলা সিনেমার মতো পড়তে হয়েছে পাইরেসির কবলে।

আব্দুল্লাহ মোহাম্মদ সাদের পরিচালনায় ও আজমেরী হক বাঁধনের অভিনয়ে এরই মাঝে ব্যাপক আগ্রহের জন্ম দেয়া সিনেমাটি চুরি হয়ে ছড়িয়ে পড়েছে অন্তর্জালে। গুগল ড্রাইভ, ফেসবুক আর নানা প্লাটফর্মে অল্প সময়ের মধ্যে চার হাত হয়েছে এটি।

সিনেমাটি চুরি হওয়ার ব্যাপারে জেনেছেন সিনেমাটির সাথে যুক্ত কুশীলবেরা। এরই মাঝে পুলিশের সাইবার ক্রাইম বিভাগের কাছে এ নিয়ে অভিযোগও দিয়েছেন তারা। এ ব্যাপারে অভিনেত্রী আজমেরী হক বাঁধন জানিয়েছেন, সিনেমার পাইরেটের লিংকটা পেয়ে আমরা বুঝতে পেরেছি যে এটি চুরি হয়েছে। এ নিয়ে আমরা আইনি পদক্ষেপ নিচ্ছি।

পুলিশের সাইবার ক্রাইম বিভাগের তরফ থেকে জানানো হয়েছে, সিনেমাটি চুরি করে ছড়িয়ে দেয়াদের শনাক্ত করতে এরই মাঝে মাঠে নেমেছেন তারা। দ্রুতই এর সাথে জড়িতদের আইনের আওতায় আনা হবে।

এক ঘণ্টা ৪৭ মিনিটের এই সিনেমাটিতে মূল চরিত্রে অভিনয় করেছেন আজমেরী হক বাঁধন। এছাড়া অন্যান্য চরিত্রে আছেন সাবেরী আলম, আফিয়া জাহিন জায়মা, আফিয়া তাবাসসুম বর্ণ, কাজী সামি হাসান, ইয়াছির আল হক, জোপারি লুই, ফারজানা বীথি, জাহেদ চৌধুরী মিঠু প্রমুখ।

/এস এন


সম্পর্কিত আরও পড়ুন




Leave a reply