সাংবাদিককে গুম-খুনের হুমকি, এমপিসহ ৭ জনের বিরুদ্ধে মামলা

|

টাঙ্গাইল চীফ জুডিশিয়াল ম্যাজিট্রেট কোর্ট।

টাঙ্গাইল প্রতিনিধি:

টাঙ্গাইলের কালিহাতী উপজেলার সাংবাদিক রশিদ আহাম্মদ আব্বাসী (৫৫) কে অপহরণ ও খুন করে লাশ গুম করার হুমকি দেয়ার অভিযোগে টাঙ্গাইল-৪ (কালিহাতী) আসনের সংসদ সদস্য হাসান ইমাম খান সোহেল হাজারীসহ সাতজনকে আসামি করে আদালতে মামলা দায়ের করা হয়েছে।

মঙ্গলবার (১৭ আগস্ট) কালিহাতী উপজেলা প্রেসক্লাবের সাবেক সভাপতি দৈনিক জবাবদিহি পত্রিকার উপজেলা প্রতিনিধি রশিদ আহাম্মদ আব্বাসী বাদি হয়ে টাঙ্গাইল সিনিয়র জুডিশিয়াল ম্যাজিট্রেট আদালতে মামলাটি দায়ের করেন।

মামলায় অন্য আসামিরা হচ্ছেন, উপজেলা আওয়ামী লীগের সহসভাপতি আব্দুল মজিদ তোতা (৬৫) ও দুলাল হোসেন (৫০), ফজলুল হক (২৪) এবং আব্দুল কাদের (৫৫), প্লাবন (২৫) ও শাহ জালাল ওরফে জামাল (৪০)।

টাঙ্গাইল সিনিয়র জুডিশিয়াল ম্যাজিট্রেট আদালতের বিচারক নুশরাত জাহান মামলাটি তদন্তের জন্য কালিহাতী থানার ভারপ্রাপ্ত কর্মকর্তাকে নির্দেশ দিয়েছেন।

মামলা সূত্রে জানা যায়, গত ২৫ জুলাই সকালে এমপি হাসান ইমাম খান সোহেল হাজারী সাংবাদিক রশিদ আব্বাসীকে ফোন করে বাসায় (এমপির বাসা) যেতে বলেন। পরে রশিদ আব্বাসী এমপির বাসায় যান। বাসায় যাওয়ার সাথে সাথেই এমপি সোহেল হাজারী তার সহযোগীদের রশিদ আব্বাসীকে খুন করে লাশ গুম করার হুকুম দেন।

এরপর, আসামিরা এমপির বাসা থেকে রশিদ আব্বাসীকে নিয়ে যাওয়ার সময় রাস্তায় তার চিৎকারে আশেপাশের লোকজন এগিয়ে আসে। তখন তারা ওই সাংবাদিককে ছেড়ে দেয় এবং এলাকা ছেড়ে চলে যেতে বলে। তা না হলে তাকেসহ তার পরিবারের সবাইকে হত্যা করে লাশ গুম করা হবে বলে হুমকি দিয়ে আসামিরা এমপির বাসায় ঢুকে পড়ে।

পরে তাৎক্ষনিক রশিদ আব্বাসী সেখান থেকে চলে গেলে দুপুরে রশিদ তার বাসায় হামলা ভাঙচুর করে এবং পুনরায় হত্যার হুমকি দেয়।


সম্পর্কিত আরও পড়ুন




Leave a reply