হামাসের কাছে যাচ্ছে সন্দেহে ২৩ টন চকলেট আটকে দিলো ইসরায়েল

|

গাজায় ডেলিভারি দেয়ার আগেই ২৩ টন চকলেটের চালান আটকে দিলো ইসরায়েল।

চকলেট বিক্রির অর্থ থেকে হামাসকে সহায়তা করা হতে পারে সন্দেহে ২৩ টন চকলেট বারের একটি চালান জব্দ করেছে ইসরায়েল। জব্দকৃত ওই চকলেটগুলো গাজা উপত্যকায় নেয়া হচ্ছিল।

ইসরায়েলি সংবাদমাধ্যম দ্য জেরুজালেম পোস্ট গত সোমবার (১৬ জুন) এ তথ্য নিশ্চিত করেছে।

প্রতিবেদনটিতে বলা হয়, মিসর থেকে নিতজানা সীমান্ত ক্রসিং হয়ে চকলেটের ওই শিপমেন্টটি গাজা উপত্যকার দিকে যাচ্ছিল। এর আগে ইসরায়েলি গোয়েন্দা সংস্থা, সন্ত্রাসবিরোধী অর্থায়ন বিষয়ক জাতীয় ব্যুরো ও কর কর্তৃপক্ষ যৌথভাবে তদন্ত করে নিশ্চিত হয় যে, ওই চকলেটের চালানটি গাজায় ডেলিভারি করা হতো। তাদের ধারণা, এসব চকলেট বিক্রির মাধ্যমে হামাসকে অর্থায়ন করা হতে পারে। ইসরায়েলি নিরাপত্তা কর্মকর্তারা পরে ওই শিপমেন্টটি আটক করেন।

নিরাপত্তা কর্মকর্তারা জানিয়েছেন, ইসরায়েলি প্রতিরক্ষামন্ত্রী বেনি গান্টজ স্বাক্ষরকৃত এক ‘অতি জরুরি আদেশ’ এর ভিত্তিতে করে তারা ওই চকলেটগুলো জব্দ করেন।

ইসরায়েলি প্রতিরক্ষামন্ত্রী বেনি গান্টজ লেছেন, ইসরায়েল হামাসকে ভাঙ্গার চেষ্টা অব্যাহত রাখবে। যারা গাজার মানুষের যত্ন না নিয়ে তাদের সামরিক শক্তি বাড়াতে চায়, আমরা অবশ্যই তাদেরকে সমুচিত জবাব দেবো। সন্ত্রাসী অর্থায়নের সকল নেটওয়ার্ক খুঁজতে আমরা জোর চেষ্টা চালিয়ে যাচ্ছি। তারা যত কৌশলই অবলম্বন করুক না কেন আমরা তাদের খুঁজে বের করবোই।

/এসএইচ


সম্পর্কিত আরও পড়ুন




Leave a reply