বরিশালে ইউএনও’র বাসায় হামলায় জড়িতদের ছাড় না দেয়ার নির্দেশ প্রধানমন্ত্রীর: ওবায়দুল কাদের

|

বরিশালে ইউএনও’র বাসায় হামলার সাথে যারা জড়িত তাদের ছাড় না দেয়ার নির্দেশ দিয়েছেন প্রধানমন্ত্রী শেখ হাসিনা। এ তথ্য জানিয়েছেন আওয়ামী লীগের সাধারণ সম্পাদক ওবায়দুল কাদের।

বৃহস্পতিবার (১৯ আগস্ট) বিকেলে মহিলা আওয়ামী লীগের স্মরণ সভায় সাংবাদিকদের এ তথ্য জানান তিনি।

এদিকে, বরিশালে পুলিশ-আনসারের সাথে আওয়ামী লীগ ও সহযোগী সংগঠনের নেতাকর্মীদের সংঘর্ষে গুলিবিদ্ধসহ ৩০ জন আহতের ঘটনায় দুটি মামলা করেছে প্রশাসন। এ ঘটনায় মহানগর আওয়ামী লীগের যুগ্ম সাধারণ সম্পাদক হাসান মাহমুদ বাবুসহ ১৩ জনকে আটক করেছে পুলিশ।

অন্যদিকে বরিশালে সংঘর্ষের ঘটনায় মামলা প্রক্রিয়াধীন রয়েছে বলে জানিয়েছেন স্বরাষ্ট্রমন্ত্রী আসাদুজ্জামান খাঁন। তিনি জানিয়েছেন, তদন্তের পর ব্যবস্থা নেয়া হবে। ।

প্রত্যক্ষদর্শীরা জানায়, গতরাতে সদর উপজেলা চত্বরে ব্যানার ও পোস্টার অপসারণের সময় সিটি কর্পোরেশন কর্মীদের বাধা দেয় ইউএনও’র বাসভবনে দায়িত্বে নিয়োজিত আনসার সদস্যরা। পরে কর্পোরেশন কর্মীদের সাথে আওয়ামী লীগের নেতারা সেখানে গেলে ইউএনও’র সাথে বাকবিতণ্ডা হয়। রাত ১১টার দিকে নেতাকর্মীরা সড়ক অবরোধ করলে লাঠিচার্জ করে পুলিশ। এতে দিগ্বিদিক ছোটাছুটি শুরু করে নেতাকর্মীরা। ঢুকে পড়ে উপজেলা নির্বাহী কর্মকর্তার বাসভবন প্রাঙ্গনে। এসময় আনসার সদস্যরা অ্যাকশনে গেলে ৫ জন গুলিবিদ্ধসহ আহত হয় অন্তত ৩০ নেতাকর্মী।


সম্পর্কিত আরও পড়ুন




Leave a reply