টাইগার একাদশে জোর প্রতিযোগিতা, নাইম ও সোহানের জায়গা অনিশ্চিত

|

ফিরছেন মুশফিক ও লিটন, জায়গা হারাবেন কারা?

নিউজিল্যান্ডের বিপক্ষে সিরিজের দলে ফিরেছেন মুশফিকুর রহিম ও লিটন দাস। দু’জনই মূল একাদশে খেলছেন তা এক প্রকার নিশ্চিত। কিন্তু এই দুই অটোমেটিক চয়েজের জন্য সৌম্য, নাঈম, সোহান, শামিম কিংবা মোসাদ্দেক হারাতে পারেন জায়গা।

কোয়ারেন্টাইন জটিলতায় মুশফিকুর রহিম আর অসুস্থ শ্বশুরের পাশে থাকতে অস্ট্রেলিয়ার বিপক্ষে সিরিজ মিস করেছিলেন লিটন দাস। কিন্তু নিউজিল্যান্ডের বিপক্ষে টি-টোয়েন্টি সিরিজে আবারও টাইগার স্কোয়াডে ফিরেছেন বিসিবির এই দুই অটোমেটিক চয়েজ।

টি-টোয়েন্টিতে ওপেন করেন লিটন দাস। তাই লিটনের ফেরায় সৌম্য কিংবা নাঈম শেখের যে কোনো এক জনের একাদশ থেকে জায়গা হারানোর সম্ভাবনা বেশি। জিম্বাবুয়ের বিপক্ষে ৩ আর অস্ট্রেলিয়ার বিপক্ষে ৫, সবশেষ দুই সিরিজের ৮ ম্যাচই খেলেছেন নাঈম শেখ ও সৌম্য সরকার।

রানের বিচারে বেশি সফল ছিলেন নাঈম। ৮ ম্যাচে ২৩.১৪ গড়ে ১৬২ রান করেন এই ওপেনার। যার মধ্যে জিম্বাবুয়ের বিপক্ষে অপরাজিত ৬৩ আর অস্ট্রেলিয়ার সাথে ২৮ রানের ইনিংস ছিল নাঈমের সেরা।

সৌম্য ৮ ম্যাচে করেছেন ১৫৪ রান, গড় ১৯.২৫। জিম্বাবুয়ে সিরিজে দুই ফিফটি করলেও অজিদের বিপক্ষে বিবর্ণ ছিলেন সৌম্য।

মিডল অর্ডারে মুশফিকুর রহিমের পরিবর্তে সুযোগ পেয়ে রানের বিচারে খুব বেশি সফল না হলেও ভালো কিপিং আর ঠাণ্ডা মাথায় ম্যাচ ফিনিসিংয়ের দক্ষতা দেখিয়েছেন সোহান। ৮ ম্যাচে মাত্র ১৪ গড়ে ৭০ রান করেছেন তিনি। তাইতো মুশির জন্য জায়গা ছেড়ে দিতে হতে পারে নুরুল হাসানকেও।

তবে বিকল্প পন্থাও আছে। সোহানকে ৭ নম্বরে নামিয়ে দিলে সেই পজিশনে খেলা শামীম পাটোয়ারী কিংবা মোসাদ্দেক সৈকত হারাতে পারেন জায়গা।


সম্পর্কিত আরও পড়ুন




Leave a reply