বরিশাল সিটি মেয়রের আহ্বানে কাজে ফিরেছেন পরিচ্ছন্নতাকর্মীরা

|

কাজে ফিরেছেন বরিশাল সিটি করপোরেশনের পরিচ্ছন্নতাকর্মীরা। ছবি: সংগৃহীত

বরিশাল সিটি মেয়র সেরনিয়াবাত সাদিক আব্দুল্লাহর আহ্বানে কাজে ফিরেছেন বরিশাল সিটি করপোরেশনের পরিচ্ছন্নতাকর্মীরা।

শনিবার (২১ আগস্ট) রাত ৮টা থেকে পরিচ্ছন্নতাকর্মীরা তাদের নিয়মিত কাজ শুরু করেন।

এর আগে শনিবার সন্ধ্যা ৭টায় নগরীর কালিবাড়ির বাস ভবনে জরুরি সংবাদ সম্মেলন ডেকে পরিচ্ছন্নতাকর্মীদের কাজে ফেরার আহ্বান জানান সাদিক আব্দুল্লাহ।

এসময় মেয়র প্রশাসনের প্রতি সিটি করপোরেশনের কর্মকর্তা-কর্মচারীদের হয়রানি না করারও আহবান জানান। এরপর রাত ৮টার দিকেই নগরীর বিভিন্ন এলাকায় কাজে নেমে পড়েন পরিচ্ছন্নতাকর্মীরা।

গত বুধবার রাতে বরিশাল সদর উপজেলা পরিষদ চত্বরে ইউএনও মুনিবুর রহমানের বাসভবনের নিরাপত্তার দায়িত্বে থাকা আনসার সদস্যদের সাথে পোস্টার অপসারণ নিয়ে বরিশাল সিটি করপোরেশনের কর্মীদের তর্ক বাঁধে। ঘটনার একপর্যায়ে ইউএনও মুনিবুর রহমানের সাথেও বাকবিতণ্ডা হয়। এ সময় গুলি চালায় আনসার সদস্যরা।

এরই জের ধরে, ইউএনওর বাসায় হামলা চালানো হয়। বরিশাল সিটি করপোরেশনের মেয়র সেরনিয়াবাদ সাদিক আবদুল্লাহ ও বরিশালের আওয়ামী লীগ ও অন্যান্য অঙ্গসংগঠনের নেতাকর্মীরা ঘটনাস্থলে গেলে সেখানে তুমুল হট্টগোল তৈরি হয়। পুলিশ এসে পরিস্থিতি নিয়ন্ত্রণ করতে গেলে পুলিশের সাথে আওয়ামী লীগ ও অন্যান্য অঙ্গসংগঠনের নেতাকর্মীদের সংঘর্ষ হয়। পুলিশ লাঠিচার্জ করে প্রায় দুই ঘণ্টার ধাওয়া পালটা ধাওয়া শেষে নেতাকর্মীদের ছত্রভঙ্গ করে পরিস্থিতি নিয়ন্ত্রণে আনে। ঘটনার পর থেকে বরিশাল শহরজুড়ে বিপুলসংখ্যক আইনশৃঙ্খলা রক্ষাকারী বাহিনী মোতায়েন রয়েছে।

ওই ঘটনায় মেয়র সাদিক আব্দুল্লাহকে প্রধান আসামী করে দু’টি মামলা হয়। প্রতিবাদে কাজ বন্ধ করে দেয় করপোরেশনের পরিচ্ছন্নতাকর্মীরা। এতে দুর্ভোগে পড়ে নগরবাসী।


সম্পর্কিত আরও পড়ুন




Leave a reply