আসামে তালেবানের সমর্থনে ফেসবুকে পোস্ট করে পুলিশসহ গ্রেফতার ১৪

|

সামাজিক যোগাযোগ মাধ্যম ফেসবুকে আফগানিস্তানের মসনদে বসা তালেবানদের সমর্থন করে পোস্ট করার অভিযোগে ভারতের আসামে ১৪ জনকে গ্রেফতার করা হয়েছে। আটককৃতদের মাঝে একজন পুলিশ কনস্টেবলও রয়েছেন। খবর এনডিটিভির।

আসাম রাজ্য পুলিশ শনিবার (২১ আগস্ট) রাজ্যের ১১ জেলা থেকে ওই ১৪ জনকে গ্রেফতার করে বলে জানিয়েছে এনডিটিভি। যাদের বয়স ২৫ থেকে ৬৫ এর মধ্যে।

আসাম রাজ্য পুলিশের এক সিনিয়র কর্মকর্তার বরাত দিয়ে সংবাদমাধ্যমটি জানিয়েছে, এই ১৪ জনের মাঝে অল ইন্ডিয়া ডেমোক্রেটিক ফ্রন্টের নেতা মো: ফজলুল করিম কাশিমীও রয়েছেন। গ্রেফতারের পর দলের সাধারণ সম্পাদক পদ থেকে তাকে অব্যাহতি দেয়া হয়েছে। গ্রেফতারকৃতদের মাঝে কয়েকজন মেডিকেল শিক্ষার্থী রয়েছেন। যারা তেজপুর মেডিকেলে কলেজে পড়েন।

রাজ্যটির পুলিশ বলছে, কেউ কেউ তালেবানদের সমর্থন করে সামাজিক যোগাযোগ মাধ্যমে উগ্রতা প্রদর্শন করছে। তারা জাতিগত বিদ্বেষ ছড়াচ্ছে। তালেবানদের পক্ষে কথা না বলায় দেশের গণমাধ্যমকেও দুষছে। জননিরাপত্তার স্বার্থে সাইবার সেলের পর্যবেক্ষণে ধরা পড়া এমন ১৪ জনকে গ্রেফতার করা হয়েছে। পুলিশ আরও জানিয়েছে, তারা এমন ১৭ থেকে ২০ টি প্রোফাইল খুঁজে পেয়েছে যারা আফগানিস্তানে তালেবানকে সমর্থন করে ভারতকে জড়িয়ে লেখালেখি করছে।

আসাম পুলিশের উপপরিদর্শক জেনারেল ভায়োলেট বড়ুয়া এনডিটিভিকে বলেছেন, জননিরাপত্তার স্বার্থে সামাজিক যোগাযোগ মাধ্যমে তালেবানদের সমর্থন করে পোস্ট দেয়াদের বিরদ্ধে আসাম পুলিশ কড়া আইনি পদক্ষেপ নিচ্ছে।

/এস এন



সম্পর্কিত আরও পড়ুন




Leave a reply