ঢাকায় নিউজিল্যান্ড ক্রিকেট দল

|

ফাইল ছবি।

তাহমিদ অমিত:

পাঁচ ম্যাচের টি-টোয়েন্টি সিরিজ খেলতে ঢাকায় এসেছে নিউজিল্যান্ড দল। তবে কোভিড প্রটোকল ছিল না অস্ট্রেলিয়ার মতো। বাণিজ্যিক বিমানে এসে তারা ব্যবহার করেছে বিমানবন্দরের ভেতরের অংশ। তবে দেশ ছাড়ার আগে এদেশের কন্ডিশনের চ্যালেঞ্জ নিয়ে সাফল্যের প্রত্যয় জানিয়েছেন কিউই স্পিনার এজাজ প্যাটেল।

যে দেশে একজন করোনা রোগী শনাক্তের পরে পুরো দেশ লকডাউন দেয়। সেই নিউজিল্যান্ডের এমন সময় বাংলাদেশ সফর তাই তো আলাদা গুরুত্বের।

ঠিক বেলা ১২টায় ঢাকায় নামে টম ল্যাথামের নেতৃত্বে কিউই দল। ১৩ ক্রিকেটারের সাথে ৭ কোচিং স্টাফ। তবে অস্ট্রেলিয়ার মত কোনো চার্টার্ড প্লেনে না, তারা ব্যবহার করেছে বাণিজ্যিক বিমান। অজিরা প্লেন থেকে নেমেই বাসে উঠে গিয়েছিল বিমানে। কিন্তু কিউইরা বিমানবন্দরের ভেতর দিয়েই বাইরে আসে, তবে ইমিগ্রেশনে ছিল বিশেষ ব্যবস্থা।

একেবারে তরুণ আর অচেনা দল হলেও এদেশ নিয়ে ক্রিকেটারদের বাড়তি আগ্রহ ছিল চোখে পড়ার মত। বাসের জানালার ফাঁক দিয়ে ভিডিও করছিলেন অনেকেই।

করোনা ভয় তো আছেই, তার থেকে বড় ভয় এদেশের কন্ডিশন। তবে স্পিনিং কন্ডিশনেই পাল্টা আঘাত করতে চান বা হাতি স্পিনার এজাজ প্যাটেল।

এজাজ প্যাটেল বলেন, উপমহাদেশের কন্ডিশন সব সময় নিউজিল্যান্ড, অস্ট্রেলিয়া ও ইংল্যান্ডের মতো দলগুলোর জন্য কঠিন হয়। আমরা জানি ঘরের মাঠে তারা অনেক শক্তিশালী দল। আমাদের কন্ডিশনের সাথে দ্রুত মানিয়ে নিতে হবে। স্পিনার হিসেবে আমার জন্য দারুণ সুযোগ এটি। বাড়তি দায়িত্ব স্পিনারদেরই নিতে হবে।

নিউজিল্যান্ডের মতই একই দিনে হোটেলে উঠেছে বাংলাদেশ দলও। সবারই তিনদিনের হোটেল কোয়ারেন্টাইন। এরপর করোনা টেস্টে সবার নেগেটিভ এলেই শুরু হবে মাঠের অনুশীলন।

ইউএইচ/


সম্পর্কিত আরও পড়ুন




Leave a reply