টিকটকে জাতীয় সঙ্গীতের অবমাননা, গ্রেফতার ৫

|

জাতীয় সঙ্গীতের অবমাননাকারী ৫ টিকটকার।

বগুড়ায় টিকটক ভিডিওতে জাতীয় সঙ্গীতকে অবমাননা করায় ৫ জনকে আটক করেছে পুলিশ। জানা গেছে, আটকৃতদের মধ্যে একজন দশম শ্রেণির ছাত্র। তবে পুলিশের দাবি আটককৃতদের সবার বয়সই আঠারোর বেশি। তাদের বিরুদ্ধে মামলার করার প্রস্তুতি নেয়া হচ্ছে।

বগুড়া সদর থানার ইনভেস্টিগেশন অফিসার আবুল কালাম আজাদ জানান, গ্রেফতারকৃতদের বিরুদ্ধে জাতীয় সঙ্গীতকে ব্যঙ্গ করার অভিযোগ আনা হয়েছে। গতকাল সোমবার (২৩ আগস্ট) রাতে অভিযান চালিয়ে বগুড়ার বিভিন্ন স্থান থেকে আটক করা হয় তাদের। আটক ৫ জনকে বগুড়া সদর থানাতে রাখা হয়েছে।

জাতীয় সঙ্গীতকে অবমাননা করে তৈরি করা ওই টিকটক ভিডিওতে দেখা যায় একটি শিক্ষা প্রতিষ্ঠানের শহীদ মিনারের সামনে দাঁড়িয়ে পাঁচ জন একটি হিন্দি গানের সাথে ঠোঁট মেলাচ্ছেন (লিপ সিং)। ওই ভিডিওর ক্যাপশনে লেখা রয়েছে, স্কুল খোলার পর শিক্ষক বললেন, বাচ্চারা জাতীয় সঙ্গীত গাও।

পুলিশ সূত্রে জানা গেছে, পুলিশ হেডকোয়ার্টারের এআইজির নজরে আসার পর সূত্র ধরে বগুড়া সদর থানা পুলিশ এই পাঁচজনকে আটক করেছে। তাদের বিরুদ্ধে জাতীয় সঙ্গীতকে অবমাননার অভিযোগ রয়েছে। মামলার প্রস্ততিও নেয়া হচ্ছে তাদের বিরুদ্ধে, তবে কোন আইনে তাদের বিরুদ্ধে মামলা হবে এ ব্যাপারে পুলিশ এখন পর্যন্ত স্পষ্ট করে কিছু জানায়নি।

/এসএইচ


সম্পর্কিত আরও পড়ুন




Leave a reply