এসকে সিনহাসহ ১১ জনের বিরুদ্ধে মামলার সাক্ষ্যগ্রহণ শেষ

|

সাবেক প্রধান বিচারপতি সুরেন্দ্র কুমার (এস কে) সিনহাসহ ১১ জনের বিরুদ্ধে দায়ের করা মামলার সাক্ষ্যগ্রহণ শেষ হয়েছে। আগামী ২৯ আগস্ট আসামিদের আত্মপক্ষ সমর্থনের জন্য দিন ধার্য করেছেন আদালত।

মঙ্গলবার (২৪ আগস্ট) তদন্ত কর্মকর্তা বেনজীর আহমেদের জেরার মধ্যে দিয়ে এ সাক্ষ্যগ্রহণ শেষ হয়। সাক্ষ্যগ্রহণ শেষে শেখ নাজমুল আলমের আদালত এ আদেশ দেন।

সাবেক বিচারপতি এসকে সিনহা ছাড়া মামলার অন্যান্য আসামিরা হলেন ফারমার্স (বর্তমান পদ্মা) ব্যাংকের সাবেক এমডি একেএম শামীম, সাবেক এসইভিপি গাজী সালাহউদ্দিন, ফার্স্ট ভাইস প্রেসিডেন্ট স্বপন কুমার রায়, সিনিয়র ভাইস প্রেসিডেন্ট মো. জিয়াউদ্দিন আহমেদ, ফার্স্ট ভাইস প্রেসিডেন্ট সাফিউদ্দিন আসকারী, ভাইস প্রেসিডেন্ট মো. লুৎফুল হক, টাঙ্গাইলের মো. শাহজাহান, নিরঞ্জন চন্দ্র সাহা, রনজিৎ চন্দ্র সাহা ও তার স্ত্রী সান্ত্রী রায়।

এই মামলায় এস কে সিনহা, সাফিউদ্দিন আসকারী, রনজিৎ চন্দ্র সাহা ও সান্ত্রী রায় পলাতক রয়েছেন। এছাড়া এজাহারভুক্ত আসামি মো. জিয়াউদ্দিন আহমেদ মারা যাওয়ায় তাকে মামলা থেকে অব্যাহতি দেওয়া হয়েছে।

২০১৯ সালে ফারমার্স ব্যাংক থেকে ব্যক্তিগত অ্যাকাউন্টে চার কোটি টাকা স্থানান্তর ও আত্মসাৎ করার অভিযোগে দুদকের পরিচালক সৈয়দ ইকবাল হোসেন বাদী হয়ে তাদের বিরুদ্ধে মামলাটি করেন।


সম্পর্কিত আরও পড়ুন




Leave a reply