বরিশালের ইউএনও’র বদলি হয় বাসভবনে হামলার আগে

|

মুনিবুর রহমান ও তার বদলি সংক্রান্ত বিজ্ঞপ্তি।

বরিশাল সদর উপজেলা নির্বাহী কর্মকর্তা (ইউএনও) মুনিবুর রহমানের গত ১০ আগস্ট নিয়মিত বদলি হয়েছে। গণজাতন্ত্রী বাংলাদেশ সরকারের জনপ্রশাসন মন্ত্রণালয়ের এপিডি অনুবিভাগের অভ্যন্তরীণ নিয়োগ শাখার ১০ আগস্ট ২০২১ প্রকাশিত এক বিজ্ঞপ্তিতে তার বদলি আদেশ দেওয়া হয়।

এদিকে, বরিশাল সদর উপজেলা ইউএনওর বাসভবনে হামলার ঘটনার পর ইউএনও এবং ওসির বদলি আদেশ হয়েছে বলে গুঞ্জন উঠেছে।

এ বিষয়ে জনপ্রশাসন মন্ত্রণালয়ের ওয়েবসাইটে গিয়ে দেখা যায়, গত ১০ আগস্ট ইউএনও মুনিবুর রহমানকে জনপ্রশাসন মন্ত্রণালয়ের সিনিয়র সহকারী সচিব হিসেবে বদলির আদেশ দিয়ে বিজ্ঞপ্তি দেয়া হয়েছে। মন্ত্রণালয়ের ৪২৮ নম্বর বিজ্ঞপ্তিতে ‘জনস্বার্থে’ বদলির কথা উল্লেখ করা আছে।

এ বিষয়ে বরিশালের জেলা প্রশাসক জসীম উদ্দীন হায়দার গণমাধ্যমকে জানান, বরিশাল সদর উপজেলার এসিল্যান্ড করোনা আক্রান্ত থাকায় ইউএনও কে কাজ চালিয়ে নিতে বলা হয়েছে। এসিল্যান্ড সুস্থ হয়ে কাজে ফিরলে ইউএনও তার কাছে দায়িত্ব বুঝিয়ে দিয়ে নতুন কর্মস্থলে চলে যাবেন।

এদিকে বরিশাল কোতোয়ালী মডেল থানার ওসি নুরুল ইসলামের বদলির বিষয়ে বরিশালের অতিরিক্ত পুলিশ কমিশনার এনামুল হক গণমাধ্যমকে জানান, ১৮ আগস্ট রাতের ঘটনায় তার বদলি হয়নি। তার বদলি আদেশ হয় গত ১৮ আগস্ট সকালে।

এনামুল হক আরও জানান, গত বুধবার পুলিশ হেডকোয়ার্টার্সের এআইজি শাহাজাদা মো. আসাদুজ্জামান স্বাক্ষরিত এক বিজ্ঞপ্তিতে এই আদেশ দেওয়া হয়। আদেশে ২৫ আগস্টের মধ্যে ওসি নুরুল ইসলামকে নতুন কর্মস্থলে যোগ দিতে বলা হয়েছে। তাকে সিলেট রেঞ্জে বদলি করা হয়।

/এনবি


সম্পর্কিত আরও পড়ুন




Leave a reply