ম্যান সিটির পর জাতীয় দলের কোচ হতে চান গার্দিওলা

|

ম্যান সিটি কোচ পেপ গার্দিওলা। ছবি: সংগৃহীত

ম্যানচেস্টার সিটির পর এবার জাতীয় দলের হয়ে কোচিং করাতে চান স্প্যানিশ কোচ পেপ গার্দিওলা। সম্ভাব্য জাতীয় দল হতে পারে ব্রাজিল, আর্জেন্টিনা অথবা স্পেন।

সম্প্রতি এক্সপি ইনভেস্টিমেন্টোস নামক ব্রাজিলিয়ান এক ইভেন্টে গার্দিওলা জানিয়েছেন, ম্যান সিটির সাথে তার চুক্তির মেয়াদ শেষ হবে ২০২৩ সালে। তিনি চুক্তিটি আর নবায়ন করবেন না। বরং ইউরো চ্যাম্পিয়নশিপ, কোপা আমেরিকা ও বিশ্বকাপে লড়তে চান তিনি।

২০২০ সালের নভেম্বরে ম্যান সিটির হয়ে দুই বছরের জন্য চুক্তি নবায়ন করেন গার্দিওলা। এর মাধ্যমে নিজ ক্যারিয়ারে কোনো ক্লাবের দায়িত্বে সর্বোচ্চ সময় থাকছেন বার্সেলোনা ও বায়ার্ন মিউনিখের হয়ে দায়িত্ব পালন করা এই হাই প্রোফাইল কোচ।

ক্লাব ক্যারিয়ারের ইতি টেনে কিছুদিন বিশ্রাম নিতে চান গার্দিওলা। তারপর ব্রাজিল, আর্জেন্টিনা বা স্পেনের জাতীয় দলের দায়িত্ব নেয়ার সম্ভাবনার কথা বলেন তিনি।

এর আগে গার্দিওলা ব্রাজিলের কোচ হচ্ছেন, এমন গুঞ্জন উঠেছিল। কিন্তু কোনো বিদেশীর ব্রাজিলের কোচ হওয়ার রেকর্ড নেই। তবে আর্জেন্টিনায় তার কোচিং করানোর কারণ হতে পারে সেখানে রয়েছে তার প্রিয় তারকা লিওনেল মেসি ও সার্জিও অ্যাগুয়েরো। তাছাড়া ইউরোপীয় দল হিসেবে স্পেন এর নামও আছে এই তালিকায়।


সম্পর্কিত আরও পড়ুন




Leave a reply