নাটোরের সেই ‘আগুন পানির ডাক্তার’ গ্রেফতার

|

গ্রেফতার হওয়া আগুন পানির ডাক্তার মিনহাজ আলী।

স্টাফ রিপোর্টার, নাটোর:

যমুনা টেলিভিশনের সংবাদ প্রচারের পর নাটোরের সেই আগুন পানির ডাক্তার বলে পরিচিত অপচিকিৎসক মিনহাজ আলীকে গ্রেফতার করেছে র‍্যাব।

শনিবার (২৮ আগস্ট) দুপুরে সদর উপজেলার লালমনিপুর গ্রামে তার চিকিৎসালয়ে অভিযান চালায় র‍্যাব। পরে ভ্রাম্যমাণ আদালদের মাধ্যমে তাকে কারাগারে পাঠানো হয়।

নাটোর র‍্যাবের সিপিসি-২ ক্যাম্পের কোম্পানী কমান্ডার মেজর মো. সানরিয়া চৌধুরী জানান, গত ১৯ আগস্ট যমুনা টেলিভিশনে ‘আগুন পানির ডাক্তার’ শিরোনামে একটি প্রতিবেদন প্রচার হয়। প্রতিবেদনটি নজরে আসার পর র‍্যাবের গোয়েন্দা সদস্যরা কথিত ডাক্তার মিনহাজ আলীর উপর নজর রাখছিল।

আগুন পানির ডাক্তার সম্পর্কিত যমুনা টেলিভিশনের প্রতিবেদন দেখতে এখানে ক্লিক করুন

এরই ধারাবাহিকতায় শনিবার দুপুরে অপচিকিৎসক মিনহাজের চিকিৎসালয়ে অভিযান চালানো হয়। পরে ভ্রাম্যমাণ আদালতের সামনে তাকে হাজির করা হলে সেখানে ডাক্তার পদবী না থাকাসহ অ্যালোপেথি, হোমিওপ্যাথি ও ভেটেনারি এই তিন ধরনের অপচিকিৎসার প্রমাণ মেলে।

মেজর মো. সানরিয়া চৌধুরী আরও জানান, তার দেয়া রোগীর ব্যবস্থাপত্রে ক্ষতিকর স্টেরয়েড দেয়ার তথ্য মিলেছে। অপচিকিৎসার সব অপরাধ স্বীকার করায় মিনহাজ আলীকে জেলা প্রশাসনে নির্বাহী ম্যাজিস্ট্রেট খালিদ হাসানের ভ্রাম্যমাণ আদালতে হাজির করা হয়।

অপচিকিৎসার তথ্য প্রমাণ মেলায় আদালত মিনহাজ আলীকে মেডিকেল ও ডেন্টাল আইন ও ভোক্তা অধিকার আইনে দেড় বছরের কারাদণ্ড ও ৫০ হাজার টাকা জরিমানা করে কারাগারে পাঠান। অপচিকিৎসা বন্ধে এ ধরনের অভিযান অব্যাহত থাকবে বলেও জানান র‍্যাবের এই কর্মকর্তা।

/এস এন


সম্পর্কিত আরও পড়ুন




Leave a reply