বিসিবির আনুষ্ঠানিক স্বীকৃতি চায় বাংলাদেশ ডিজেবল ক্রিকেট দল

|

ভারতে যাচ্ছে বাংলাদেশ ডিজেবল ক্রিকেট দল।

বাংলাদেশ ডিজেবল ক্রিকেট দল যাচ্ছে ভারতে। ১ টেস্ট, ৩ ওয়ানডে ও ৩ টি টোয়েন্টি খেলতে ১১ সেপ্টেম্বর ভারতের উদ্দেশ্যে উড়াল দেবে তারা। করোনাকালীন সময়ের আগে সিরিজ জিতে ফেরা দলটির প্রত্যাশা এবার ভালো ফলাফলের। তবে বাংলাদেশ ক্রিকেট বোর্ড থেকে স্বীকৃতি না পাওয়ার আক্ষেপ আছে ক্রিকেটারদের। পাশে দাঁড়ানোর আহ্বান জানিয়েছেন তারা ব্যক্তি বা প্রতিষ্ঠানকে।

কারো হাত নেই, কারো থেকেও না থাকার মত, কারো সমস্যা পায়ে বা কারো সমস্যা শরীরের অন্য অঙ্গে। তারপরও দমে নেই তারা। চলছে অনুশীলন। চলছে এগিয়ে চলা। কঠিন এই পথ পাড়ি দিতে চলছে কঠিন অধ্যাবসায়।

এটা বাংলাদেশ ডিজেবল ক্রিকেট দলের কথা। পাকিস্তান কিংবা আফগানিস্তানে ডিজেবল ক্রিকেটের আনুষ্ঠানিক স্বীকৃতি থাকলেও বাংলাদেশের এই ক্রিকেটারদের আনুষ্ঠানিক কোনো স্বীকৃতি নেই। তারপরও লাল-সবুজের জার্সি গায়েই দেশকে প্রতিনিধিত্ব করেন এই ক্রিকেটাররা।

ডিজেবল ক্রিকেট দলের অধিনায়ক সাইমন ইসলাম বলেন, আমরা এর আগে ভারতে খেলেছি। বাংলাদেশের পতাকা উত্তোলন করে প্রতিনিধিত্ব করেছি দেশের। অনেক সম্মান পেয়েছি আমরা। সেই সাথে দেশের জন্য শিরোপাও জিতেছি। তবে মুশফিক ভাই, রিয়াদ ভাই, সাকিব ভাইরা যেমন সুযোগ সুবিধা পান, আমরা ডিজেবল সেক্টরে তেমন সুবিধা পাই না।

করোকানাকালীন সময়ের আগে ভারতের বিপক্ষে সিরিজ জেতা এই দলটি আবারও যাচ্ছে ভারতে। এর আগে টি-টোয়েন্টি ফরম্যাট খেললেও এবার তার সাথে যুক্ত হয়েছে ওয়ানডে ও টি-টোয়েন্টি সিরিজ।

ডিজেবল ক্রিকেট দলের কোচ মোহাম্মদ ইসলাম উদ্দিন বলেন, সামনের কয়েকটি দিন আমরা স্কিল নিয়েই কাজ করবো। আমাদের খেলা হবে ভারতে। হায়দ্রাবাদ, চেন্নাই, জয়পুরে হবে ম্যাচ।

স্বীকৃতির পাশাপাশি এই ক্রিকেটারদের চাওয়া যেন বিসিবি তাদের পাশে দাঁড়ায়। ব্যক্তি বা প্রতিষ্ঠানের সাহায্যও চেয়েছেন তারা। এ প্রসঙ্গে সাইমন ইসলাম বলেন, বিভিন্ন ব্যক্তি ও গ্রুপ অব ইন্ডাস্ট্রিজ যদি আমাদের পাশে দাঁড়ায়, আমাদের হাইলাইট করে, তাহলে আমরা দেশের জন্য আরও ভালো খেলে শিরোপা জিততে পারবো।


সম্পর্কিত আরও পড়ুন




Leave a reply