কুমিল্লায় ট্রেনের বগি লাইনচ্যুত, ৮ ঘণ্টা পর ট্রেন চলাচল স্বাভাবিক

|

চট্টগ্রাম অভিমুখী মহানগর এক্সপ্রেস ট্রেন ও পিকআপ ভ্যানের মাঝে সংঘর্ষের ঘটনায় ট্রেনের তিনটি বগি লাইনচ্যুত হয়েছে।

কুমিল্লায় চট্টগ্রাম অভিমুখী মহানগর এক্সপ্রেস ট্রেন ও পিকআপ ভ্যানের মাঝে সংঘর্ষের ঘটনায় ট্রেনের বগি লাইনচ্যুত হয়েছে। এতে চট্টগ্রামের সাথে ঢাকা ও সিলেটের সকল ধরনের রেল যোগাযোগ প্রায় ৮ ঘণ্টা বন্ধ থাকার পর আবারও সচল হয়েছে রুটটি।

শনিবার (২৯ আগস্ট) রাত ২ টায় ঢাকা-চট্টগ্রাম মহাসড়কের কুমিল্লার পদুয়ার বাজার বিশ্বরোড রেলওভার পাসের নীচে রেলগেইটে এ দুর্ঘটনা ঘটে। ইতোমধ্যে এ ঘটনায় চার সদস্যের তদন্ত কমিটি গঠন করা হয়েছে।

কুমিল্লা রেলওয়ে পুলিশ ফাঁড়ির ইনচার্জ ইসমাইল হোসেন সিরাজী জানান, রেলক্রসিং অতিক্রমের সময় বিকল হয়ে যায় সবজি বোঝাই একটি পিকআপ। সেটি ধাক্কা দিয়ে সরানোর সময় চলে আসে চট্টগ্রামগামী মহানগর এক্সপ্রেস। দ্রুতগতিতে থাকায় ট্রেন থামাতে ব্যর্থ হয় গেটম্যান। এতে ট্রেনের ধাক্কায় লণ্ডভণ্ড হয় পিকআপ। লাইনচ্যুত হয় মহানগর এক্সপ্রেস। দুর্ঘটনায় তেমন কোনো হতাহতের খবর পাওয়া যায়নি। কয়েকজন সামান্য আহত হলেও তাদের প্রাথমিক চিকিৎসা দেয়া হয়েছে, এখন তারা সুস্থ।

খবর পেয়ে দুটি রিলিফ ট্রেন উদ্ধার তৎপরতা শুরু করেছে। দুর্ঘটনার কারণে বিভিন্ন স্টেশনে আটকা পড়েছে বেশ কয়েকটি ট্রেন।

এদিকে উদ্ধার কাজে আসা কুমিল্লা রেলওয়ে পথ বিভাগের ঊর্ধ্বতন সহকারী প্রকৌশলী লিয়াকত আলী মজুমদার জানান, দুর্ঘটনা কবলিত ট্রেনটির মাঝের ৩টি বগি রেখে সামনের ৭ টি বগি লাকসাম জংশনে এবং বাকী ৭ টি কুমিল্লা রেলওয়ে স্টেশনে নেয়া হয়েছে। লাকসাম জংশন লোকোসেড থেকে রিলিফ ট্রেন ঘটনাস্থলে এসে উদ্ধার কাজ শুরু করেছে।


সম্পর্কিত আরও পড়ুন




Leave a reply