রাতে মাঠে নামছে মেসি-নেইমার-এমবাপ্পে ত্রয়ী!

|

ছবি: সংগৃহীত

ফুটবল বিশ্বে আলোড়ন তোলা এক দলবদলে বার্সেলোনা ছেড়ে পিএসজিতে যোগ দিয়েছেন লিওনেল মেসি। সেটিও প্রায় দু’সপ্তাহ আগের খবর। তবে এখনও পিএসজির জার্সিতে অভিষেক হয়নি এলএমথার্টির। সমর্থকদের অপেক্ষা কবে মাঠে নামবেন প্রিয় তারকা?

অপেক্ষার প্রহর শেষে আজ পিএসজির জার্সিতে অভিষেক হতে পারে আর্জেন্টাইন তারকা লিওনেল মেসির। ম্যাচপূর্ব সংবাদ সম্মেলনে এমন ইঙ্গিত দিলেও রহস্য রেখেছেন কোচ মাওরিসিও পচেত্তিনো। স্কোয়াডে থাকলেও শুরুর একাদশে মেসি খেলবেন কি না, মেলেনি সে নিশ্চয়তা। রাত পৌনে একটায় পিএসজির প্রতিপক্ষ রাঁস।

এবার সেই অপেক্ষা শেষ হওয়ার পালা। ঘরের মাঠ পার্ক দ্য প্রিন্সেসে রাসের বিপক্ষে ম্যাচে আজ অভিষেক হতে যাচ্ছে লিওনেল মেসির। কিছুটা রহস্য রেখে এমন ইঙ্গিতই দিয়েছেন পিএসজি কোচ মাওরিসিও পচেত্তিনো।

মেসির স্কোয়াডে থাকার বিষয়ে কোচ পচেত্তিনো বলেন, মেসি, নেইমার ও এমবাপ্পে স্কোয়াডে থাকবেন। যদিও শুরুর একাদশে থাকবে কি না এ ব্যাপারে সিদ্ধান্ত হয়নি। আর মেসি এখানে কেমন করছে সেটা পর্যালোচনা করে দেখা হবে। তারপর সিদ্ধান্ত নেবো সে স্কোয়াডে থাকবে কি না।

কোপা আমেরিকার ব্যস্ত সূচী শেষে ছিলেন প্রায় এক মাসের ছুটিতে। তাই চ্যালেঞ্জ ছিলো ফিটনেস ফিরে পাওয়ার। সেই সঙ্গে নতুন ক্লাবে নতুন সতীর্থদের সঙ্গে মানিয়ে নেয়ার চ্যালেঞ্জে কতটা সফল মেসি?

পচেত্তিনো বলছেন, সে দারুণ অনুপ্রাণিত ও পেশাদার একজন ফুটবলার। নতুন পরিবেশে সতীর্থদের সঙ্গে সে খুব দ্রুত মানিয়ে নিচ্ছে। নতুন একটি লিগে খাপ খাইয়ে নেয়ার সক্ষমতা তার আছে।

এদিকে মেসির অভিষেকের রোমাঞ্চে পিএসজির জন্য বিষাদের গল্প এমবাপ্পের রিয়ালে যাওয়ার খবর।

এবিষয়ে পচেত্তিনো বলেন, বরাবরের মতোই এমবাপ্পে দারুণ পরিশ্রম করছে। সকালেও সে অনুশীলন সম্পন্ন করেছে। তার পিএসজিতে থাকার বিষয়ে ক্লাব সভাপতি ও ক্রীড়া পরিচালকের অবস্থান খুবই পরিষ্কার।

এদিকে মৌসুমে প্রথমবারের মতো মাঠে নামার অপেক্ষায় আছেন দলের আরেক তারকা নেইমার। বন্ধু মেসির সঙ্গে রাসের বিপক্ষেই হয়তো মৌসুম অভিষেক হতে পারে তার।


সম্পর্কিত আরও পড়ুন




Leave a reply