১৬ বছরের সাজাপ্রাপ্ত আসামি ২৭ বছর পলাতক থাকার পর গ্রেফতার

|

কাজী আজানুল হক।

কুড়িগ্রাম প্রতিনিধি:

সরকারি খাদ্য গুদামের গম আত্মসাৎ করার মামলায় ১৬ বছরের সাজাপ্রাপ্ত আসামি সরকারি এক কর্মকর্তাকে ২৭ বছর পলাতক থাকার পর গ্রেফতার করেছে পুলিশ।

রোববার (২৯ আগস্ট) ভোরের কুড়িগ্রামের ভুরুঙ্গামারীর উপজেলা গ্রেফতার করে কুড়িগ্রাম পুলিশ। গ্রেফতারকৃত আসামি কুড়িগ্রাম সদর উপজেলার ভোগডাঙ্গা ইউনিয়নের মৃত কাজী আনোয়ারুল হক এর ছেলে কাজী আজানুল হক(৬৫)।

পুলিশ সূত্রে জানা যায়, ১৯৯৪ সালে ঠাকুরগাঁও জেলার বালিয়াডাঙ্গী উপজেলার লাহিড়ীহাট খাদ্যগুদামে ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি এলএসডি) হিসাবে কর্মরত থাকাকালে তার বিরুদ্ধে সরকারি গম আত্মসাতের একটি মামলা হয় বালিয়াডাঙ্গী থানায়। উক্ত মামলায় ঠাকুরগাও ট্রাইব্যুনাল তাকে ১৬বছর সাজা প্রদান করেন। আসামি মামলা হবার পর থেকে আত্মগোপনে ছিলেন। রোববার ভোরে ভূরুঙ্গামারী উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্স পিছনে আসামীর ২য় স্ত্রীর বাসা থেকে তাকে গ্রেফতার করে পুলিশ।

এই বিষয় পুলিশ সুপার সৈয়দা জান্নাত আরা বলেন, ওয়ারেন্টভুক্ত আসামি কাজী আজানুল হককে গ্রেফতার করে আদালতের মাধ্যমে জেল হাজতে পাঠানো হয়েছে। পর্যায়ক্রমে ওয়ারেন্টভুক্ত এবং ঠিকানা জটিলতা নিরসনের মাধ্যমে যেসব ওয়ারেন্ট ভুক্ত আসামি আছে তাদেরকে গ্রেফতার করা হবে বলে জানান তিনি।


সম্পর্কিত আরও পড়ুন




Leave a reply