‘ছাত্রলীগ দুস্থদের ত্রাণ বিতরণ নিয়ে ব্যস্ত ছিল, ছাত্রদলের ওপর হামলার সুযোগ নেই’

|

ঢাকা বিশ্ববিদ্যালয় ক্যাম্পাসে ছাত্রদলের ওপর হামলার ঘটনায় সংগঠনটি ছাত্রলীগকে দায়ী করে। তবে ছাত্রলীগের পক্ষ থেকে এ ঘটনার দায় অস্বীকার করা হয়। ঢাকা বিশ্ববিদ্যালয় ছাত্রলীগের সাধারণ সম্পাদক সাদ্দাম হোসেন বলেন, ঢাবি ছাত্রলীগ সারাদিন মগবাজারে দুস্থদের ত্রাণ বিতরণের কাজ নিয়ে ব্যস্ত ছিল। সাংগঠনিকভাবে তাদের এই ঘটনার সাথে জড়ানোর কোনো সুযোগ নেই।

রোববার (২৯ আগস্ট) ছাত্রদলের পূর্বঘোষিত কর্মসূচিতে হামলার ঘটনায় ছাত্রদলের দাবি প্রসঙ্গে সাদ্দাম বলেন, শুধুমাত্র ছাত্রলীগের চরিত্রহননের জন্যই এমন অভিযোগ করছে তারা।

ঢাবি ছাত্রদলের সাধারণ সম্পাদক আরও বলেন, ১৫ আগস্ট ও ২১ আগস্ট ঘাতকদের রাজনৈতিক উত্তরাধিকার, মুক্তিযুদ্ধের ইতিহাসবিকৃতি যাদের রাজনৈতিক উদ্দেশ্য, তাদের বিরুদ্ধে রাজনৈতিক পরিচয়ের ঊর্ধ্বে উঠে সাধারণ শিক্ষার্থীরাই প্রতিবাদ করেবে, আর এটিই ঢাকা বিশ্ববিদ্যালয়ের রাজনৈতিক অঙ্গীকার।

সম্প্রতি গ্রেফতারকৃত ছাত্রদল নেতা সাইফ মাহমুদ জুয়েল ও মশিউর রহমান রনির মুক্তির দাবিতে কেন্দ্রীয় শহিদ মিনার থেকে একটি বিক্ষোভ মিছিল বের করে ছাত্রদল। রোববার এই মিছিল ঢাকা বিশ্ববিদ্যালেয়ের টিএসসির দিকে আসলে তাতে হামলার ঘটনা ঘটে। সংগঠনটি তাদের ব্যানার ছিনিয়ে নিয়ে তাতে আগুন লাগিয়ে দেয়ার অভিযোগ করেছে ছাত্রলীগের বিরুদ্ধে।

এ ঘটনায় ঢাকা বিশ্ববিদ্যালয় ছাত্রদলের আহ্বায়ক রাকিবুল ইসলাম রাকিব জানান, হেলমেট পরে থাকায় প্রাথমিকভাবে কাউকে চিহ্নিত করতে পারেননি তারা। তবে হামলাকারীরা মহানগর ছাত্রলীগ ও আওয়ামী লীগের লোকজন। তারা প্রায় ৫০ জন ছিল। তবে তাদের প্রতিরোধ করে সমুচিত জবাব দেওয়ার মতো সক্ষমতা ছাত্রদলের আছে বলেও জানান তিনি।

এই সংঘর্ষের ঘটনায় ছাত্রদলের বেশ কয়েকজন নেতাকর্মীর আহত হয়েছেন বলে জানা গেছে। আহতদের মধ্যে ঢাকা বিশ্ববিদ্যালয় ছাত্রদলের সদস্য সচিব মো. আমান উল্লাহ আমানও রয়েছেন।


সম্পর্কিত আরও পড়ুন




Leave a reply