এমন পরিস্থিতিই আমরা ভালোবাসি, বিশাল হারের পর কোহলি

|

ভারত অধিনায়ক ভিরাট কোহলি। ছবি: সংগৃহীত

ভারত ভেঙে পড়বে না। মূলত এমন পরিস্থিতিই আমরা ভালোবাসি, যেখানে পুরো দুনিয়ার সন্দেহকে ভুল প্রমাণের সুযোগ থাকে, বলেছেন ভারত অধিনায়ক ভিরাট কোহলি। হেডিংলিতে ইংল্যান্ডের বিপক্ষে ইনিংস ও ৭৬ রানের বিশাল ব্যবধানে পরাজয়ের পরও ঘুরে দাঁড়াবে ভারত, এমন প্রত্যয়ের কথাই শুনিয়েছেন তিনি।

কোহলি আরও বলেন, একটা ম্যাচের ফলাফলের পুনরাবৃত্তি যদি পরের ম্যাচে হতো তবে লর্ডসের পর হেডিংলিতেও আমরা ইংল্যান্ডকে উড়িয়ে দিতাম। তবে এমনটা ঘটেনি। আমরা মূলত এমন সময়ই পছন্দ করি যখন লোকে আমাদের সামর্থ্যকে প্রশ্ন করতে থাকে। আমরা তাই ভেঙে পড়বো না। ড্রেসিংরুমে আমাদের খেলোয়াড়েরা মানসিকভাবে অনেকটাই আহত। আর যখনই তারা আহত হয়েছে, তখনই তারা তাদের পূর্বের ভুলগুলোকে শুধরে নিয়ে পাল্টা আঘাত করতে চেয়েছে। পরে দুটো ম্যাচ সেভাবেই খেলবো আমরা।

ভারতের মিডল অর্ডার পুরো সিরিজেই খাবি খাচ্ছে এবং তাদের ৬ষ্ঠ ব্যাটসম্যান বিশ্ব টেস্ট চ্যাম্পিয়নশিপ ফাইনাল থেকে একইভাবে আউট হচ্ছে।

রিশাভ পান্ত কি তার জন্য উপযুক্ত পজিশনের আগেই ব্যাট করতে নামছে? এমন প্রশ্নের জবাবে কোহলি ঢাল হিসেবে পুজারার ৯১ রানের ইনিংসকে ব্যবহার করে বলেন, একটি টেস্টে ব্যর্থ হলেই এমন বিশ্লেষণের পক্ষপাতী আমি নই। ধারাবাহিকভাবে আমরা ব্যর্থ হচ্ছি না। আমরা দলগতভাবেই হারি এবং জিতি। এমন প্রশ্ন তোলা হয়েছিল পুজারার দিকেও। তবে এখন আর হয়তো কেউ সেরকমটা ভাবছে না।

ভিরাট জানান, তার দল হেডিংলির চেয়ে আরও দৃঢ় প্রত্যয় ও একাগ্রতাকে সাথে করেই খেলতে নামবে ওভাল টেস্ট।

/এমই


সম্পর্কিত আরও পড়ুন




Leave a reply