মাইজভাণ্ডারী ভক্তের লাশকে ঘিরে গান বাজনা, ৯ দিন পর দাফন

|

পাকা ঘর ভেঙ্গে তৈয়ব আলীর মৃতদেহ বের করে গোরস্থানে দাফন করা হয়েছে।

মাগুরা প্রতিনিধি:

মাগুরায় মৃত্যুর ৯ দিন পর পাকা ঘর ভেঙ্গে তৈয়ব আলী নামের এক মাইজভাণ্ডারী ভক্তের লাশ দাফনকে কেন্দ্র করে এলাকায় উত্তেজনা সৃষ্টি হয়েছে।

সোমবার (৩০ আগস্ট) দুপুরে মাগুরা পৌর এলাকার কাশিনাথপুর কারিগর পাড়ায় উত্তেজনার মধ্যেই আলেম ওলামাদের নেতৃত্বে হাজারো মানুষ জড়ো হয়ে একটি পাকা ঘর ভেঙ্গে তৈয়ব আলীর মৃতদেহ বের করা হয়। এরপর ওই গ্রামের গোরস্থানে মৃতদেহটি দাফন করা হয়েছে।

কাশিনাথপুর গোরস্থান মসজিদের ইমাম উজির আলী জানান, কারিগর পাড়ার বাসিন্দা তৈয়ব আলী (৬৫) মাইজভাণ্ডারী ও লালন ভক্ত ছিলেন। নিজ ঘরে গত ২২ আগস্ট বার্ধক্যজনিত কারণে মারা যান। গ্রামবাসীরা দাফন করতে চাইলে মৃত ব্যক্তির অসিয়ত মোতাবেক তার ভাতিজা আহাদ আলী জানাজা শেষে জানালা বিহীন একটি পাকা ঘরে রেখে পরদিন দরজা ইট দিয়ে বন্ধ করে রাখেন। এর পর ঝিনাইদহ, কুষ্টিয়া ও যশোরসহ বিভিন্ন জেলার মাইজভাণ্ডারী ভক্ত অনুসারীরা ওই ঘরের সামনে মোমবাতি জ্বালিয়ে গান বাজনা শুরু করলে গ্রামবাসীদের মধ্যে উত্তেজনা সৃষ্টি হয়।

ইসলামে এ ধরনের দাফন জায়েজ না থাকায় গ্রামবাসী, আলেম ওলামা, জনপ্রতিনিধি ও পুলিশ প্রশাসনের যৌথ উদ্যোগে মৃত্যুর ৯ দিন পর ঘর ভেঙ্গে লাশ কবর স্থানে দাফন করা হয়েছে।

ইউএইচ/


সম্পর্কিত আরও পড়ুন




Leave a reply