মুশফিক ও সোহানের উইকেটকিপিংয়ের পরীক্ষা নেয়ার ঘোষণা কোচের

|

দুটো করে ম্যাচের পারফরমেন্সের ভিত্তিতে ঠিক করা হবে, শেষ ম্যাচে কিপিং করবেন কে, মুশফিক নাকি সোহান। ছবি: সংগৃহীত

১ সেপ্টেম্বর থেকে শুরু হচ্ছে নিউজিল্যান্ডের বিপক্ষে বাংলাদেশের ৫ ম্যাচের টি-টোয়েন্টি সিরিজ। অস্ট্রেলিয়ার বিরুদ্ধে উইকেট সামলানো নুরুল হাসান সোহানের সাথে এই সিরিজে থাকছেন মুশফিকুর রহিম ও লিটন দাস। স্বভাবতই প্রশ্ন উঠেছে, কিউদের বিরুদ্ধে উইকেট সামলাবেন কে, অভিজ্ঞ মুশফিক নাকি উইকেটের পেছনে আস্থার প্রমাণ দেয়া সোহান।

তবে সোমবার (৩০ আগস্ট) এক ভার্চুয়াল প্রেস কনফারেন্সে বিষয়টি পরিষ্কার করতে গিয়ে আরও ঘোলাটেই বোধহয় বানিয়ে ফেললেন বাংলাদেশ দলের প্রধান কোচ রাসেল ডমিঙ্গো। 

তিনি বলেন, এ সিরিজে লিটনকে গ্লাভস হাতে দেখা যাবে না। প্রথম দুই ম্যাচে কিপিং করবেন সোহান, পরের দুই ম্যাচে কিপিং করবেন অভিজ্ঞ মুশফিক। আর এই চার ম্যাচের পারফরমেন্স বিবেচনা করে টিম ম্যানেজমেন্ট ঠিক করবে শেষ ম্যাচের জন্য উইকেট সামলানোর দায়িত্ব কে পাচ্ছেন।

কোচের এমন কথার পর মিশ্র প্রতিক্রিয়া দেখা যাচ্ছে ক্রিকেট সংশ্লিষ্ট বিভিন্ন আলাপচারিতায়। বলা হচ্ছে, উইকেটরক্ষক নির্বাচনের এমন পরীক্ষা নেয়া যুক্তিযুক্ত হতে পারে, তবে সেটা দলের অভ্যন্তরীণ ব্যাপার হিসেবে রাখলেই ভালো হতো। কারণ সিনিয়র খেলোয়াড় হিসেবে মুশফিককে এমন জায়গায় ঠেলে না দিলেও পারতো টিম ম্যানেজমেন্ট। তাছাড়া টাইগার ব্যাটিং লাইন আপের মূল স্তম্ভ মুশফিকের ব্যাটিংয়ের মনোসংযোগে ব্যাঘাত ঘটাতে পারে কোচের এমন পরীক্ষার ঘোষণা।

/এমই


সম্পর্কিত আরও পড়ুন




Leave a reply