পদ্মা সেতুর যে উচ্চতা তাতে স্প্যানে আঘাত লাগার কথা না: নৌ পরিবহন প্রতিমন্ত্রী

|

নৌ পরিবহন প্রতিমন্ত্রী খালিদ মাহমুদ চৌধুরী। ফাইল ছবি

পদ্মা সেতুর নকশা অনুযায়ী যে উচ্চতা থাকার কথা সে অনুযায়ী স্প্যানে আঘাত লাগার কথা নয় বলে জানিয়েছেন নৌ পরিবহন প্রতিমন্ত্রী খালিদ মাহমুদ চৌধুরী।

মঙ্গলবার (৩১ আগস্ট) সচিবালয়ে এক ব্রিফিংয়ে সাংবাদিকদের তিনি এ কথা বলেন।

প্রতিমন্ত্রী বলেন, ভবিষ্যতের কথা চিন্তা করে পয়েন্ট ফাইভ বেশি উচ্চতা নির্ধারণ করা হয়েছে। এটা নিয়ে নিবিড় তদন্ত করতে হবে। এর পেছনে অন্য কিছু আছে কিনা তা খতিয়ে দেখা হবে।

তিনি বলেন, পদ্মা সেতুর নিরাপত্তার জন্য ১৩ দিন ধরে ফেরি চলাচল বন্ধ আছে। সরকার এ নিয়ে খুব সতর্ক আছে। পদ্মা সেতুতে আঘাত লাগলে আমাদের মন্ত্রণালয়ে আঘাতটা আসে। এর আগে যেসব ঘটনা ঘটেছে এর মধ্যে মাস্টারদের কোনো মানসিক বা শারীরিক অসুস্থতা পাওয়া যায়নি। ফেরির আঘাতে পদ্মা সেতুর কিছু হবে না, কিন্তু এতে আঘাত লাগছে আমাদের মনে। মানুষ মনে করছে নৌ পরিবহণ মন্ত্রণালয় কিছু করতে পারছে না, তারা বিশ্বাসঘাতকতা করছে।

প্রতিমন্ত্রী আরও বলেন, এর আগে কয়েকটি ঘটনা ঘটেছে। এর তদন্ত কমিটি হয়েছে। তাদের রিপোর্ট অনুযায়ী যতটুকু জেনেছি তাতে কোনো ষড়যন্ত্র বা নাশকতা পায়নি। তবে আজকের ঘটনায় গভীর ষড়যন্ত্র আছে বলে মনে করছি। সেখানে কোনো আঘাতের চিহ্ন নেই স্প্যানে। আবার ভিডিওতে আঘাত লাগছে বলে দেখছি। তাই এখানে যেভাবে রিপোর্ট হচ্ছে, সেটা নিয়েও তদন্ত করা উচিত।

ইউএইচ/


সম্পর্কিত আরও পড়ুন




Leave a reply