পরীমণির জামিনের পর আইনজীবীরা যা বললেন

|

চিত্রনায়িকা পরীমণি অবশেষে জামিন পেলেন। মঙ্গলবার (৩১ আগস্ট) দুপুরে ঢাকা মহানগর দায়রা জজ আদালত মাদক মামলায় তার জামিন মঞ্জুর করেন। জামিনের ক্ষেত্রে আসামি নারী এবং তার শারীরিক অসুস্থতার বিষয়টি বিবেচনায় এসেছে।

জামিন শুনানিতে পরীমণির আইনজীবী মুজিবর রহমান বলেন, ৭ দিন রিমান্ডে নিয়ে কোনো তথ্য উদঘাটন করতে পারেনি আইনশৃঙ্খলা বাহিনী। পরীমণির বাসা থেকে উদ্ধার করা দ্রব্য মাদক কিনা তার প্রমাণাদি মিলেনি। তিনি শারীরিকভাবে অসুস্থ। রিমান্ডে থাকায় তার শারীরিক অবস্থার অবনতি হয়েছে।

তিনি আরও বলেন, আমরা আদালতে বলেছি মাদকদ্রব্য নিয়ন্ত্রণ আইনের ৪৭ ধারা মোতাবেক মহিলা একটি প্রিভিলেজ পাবে। যেহেতু আসামি পরীমণি একজন মহিলা এবং দেশে বিদেশে তার পরিচিতি আছে, তার নাম আছে এই কারণে তার কাজের শিডিউল বিনষ্ট হচ্ছে। ইতোমধ্যে এই মামলায় তিনি ২৬ দিন জেলহাজতে আছে, যেকারণে তাকে তিন তিনবার রিমান্ডে নেয়া হয়েছে কিন্তু তার বিরুদ্ধে তথ্যগত কোনো প্রমাণাদি আসেনি। এই কারণে পরীমণির জামিন দেয়ার জন্য আমরা বিজ্ঞ আদালতের কাছে তার জামিন দেয়ার কথা জানিয়েছিলাম। বিজ্ঞ আদালত সেটা মঞ্জুর করেছেন।

রাষ্ট্রপক্ষের আইনজীবী আবদুল্লাহ আবু জামিন আবেদনের বিরোধিতা করে বলেন, বাসা থেকে উদ্ধার করা মাদকের বৈধতা দেখাতে পারেনি পরীমণি। ভয়ঙ্কর মাদক এলএসডি পাওয়া গেছে সেখানে। প্রচুর খালি বোতল জব্দ হয়েছে। অভিযানে এক ঘণ্টা সময় ক্ষেপণ করে দরজা খোলে পরীমণি। এই সময়ে অনেক মদের বোতল খালি করা হয়েছে। আইনের চোখে সবাই সমান। সেজন্য জামিনের বিরোধিতা করে রাষ্ট্রপক্ষ।

আরও পড়ুন: অবশেষে জামিন পেলেন পরীমণি

গত ২২ আগস্ট পরীমণির আইনজীবী ঢাকা মহানগর দায়রা জজ আদালতে জামিনের আবেদন করেন। আদালত শুনানির জন্য ১৩ সেপ্টেম্বর দিন ধার্য করেন। পরীমণির আইনজীবী এ বিষয় নিয়ে উচ্চ আদালতে যান। উচ্চ আদালতের নির্দেশে বিচারক পরীমণির জামিন শুনানির জন্য ৩১ আগস্ট ধার্য করেন।

এর আগে মাদক মামলায় গ্রেফতার পরীমণির জামিন আবেদনের শুনানি ২১ দিন পর ১৩ সেপ্টেম্বর নির্ধারণ করেছিলেন মহানগর দায়রা জজ আদালত। ওই আদেশ কেনো বাতিল ঘোষণা করা হবে না, তা জানতে চেয়ে গত বৃহস্পতিবার রুল দেন হাইকোর্ট। একই সঙ্গে জামিন আবেদনের শুনানি এগিয়ে (১৩ সেপ্টেম্বরের আগে) এনে দুই দিনের মধ্যে তা করতে কেনো নির্দেশ দেয়া হবে না, তাও জানতে চাওয়া হয়েছিল রুলে।

গত ৪ আগস্ট চিত্রনায়িকা পরীমণিকে বনানীর বাসা থেকে বিদেশি মদসহ গ্রেফতার করে র‍্যাব। এরপর তিন দফায় পরীমণিকে সাত দিন রিমান্ডে নিয়ে জিজ্ঞাসাবাদ করে পুলিশ।

ইউএইচ/


সম্পর্কিত আরও পড়ুন




Leave a reply