‘অ্যান্ডারসনের ফাঁদ এতোই ভয়ঙ্কর যে জেনেশুনেই পা বাড়াচ্ছেন কোহলি’

|

কোহলি সান্ত্বনা পেতে পারে এটা ভেবে যে, সেরা বোলারের বলেই আউট হয়েছে সে, বললেন ইয়ান চ্যাপেল। ছবি: সংগৃহীত

সাবেক অস্ট্রেলিয়ান অধিনায়ক ইয়ান চ্যাপেল বলেছেন, জেমস অ্যান্ডারসনের দুই দিকে সুইং নিয়ন্ত্রণের দক্ষতা এতোটাই বেশি যে, তিনি ফাঁদ পেতে রেখেছেন তা জানার পরেও ভিরাট কোহলি তাতে পা বাড়াচ্ছেন।

হেডিংলি টেস্টে ভারতের প্রথম ইনিংসের প্রথম তিনটি উইকেট তুলে নিয়েই মূলত ধ্বংসযজ্ঞের চিত্রনাট্যটা লিখেছিলেন ইংল্যান্ডের ৩৯ বছর বয়সী চিরতরুণ পেসার জেমস অ্যান্ডারসন। তার বল সুইং করানোর দক্ষতাকে ইউনিক বলে মন্তব্য করেছে ইয়ান চ্যাপেল। ইএসপিএন ক্রিকইনফোতে নিজের কলামে চ্যাপেল আরও বলেন, হেডিংলিতে ভারতের ব্যাটিং ধসের কারণ জিমির সুইং শিল্পের মাস্টারক্লাস প্রদর্শনী। নিঃসন্দেহে এই শিল্পের শ্রেষ্ঠ শিল্পী জিমি। দুই দিকে বল সুইং করানোর সাথে নিজের অভিপ্রায়কে লুকিয়ে রাখার দক্ষতাই তাকে এমন ভয়ঙ্কর শিকারী বানিয়েছে।

এরপরই অ্যান্ডারসনের বিরুদ্ধে ভুগতে থাকা ভারত অধিনায়ক ভিরাট কোহলির প্রসঙ্গে আসেন তিনি। বলেন, ভিরাট জানে কোথায় তার জন্য ফাঁদ পেতে রেখেছে জিমি। কিন্তু ফাঁদটির বুনন এতোটাই সুচতুরভাবে তৈরি যে, কোহলি কোনোভাবেই সেখানে পা না ফেলে পারে না। কোহলি তাই সান্ত্বনা পেতে পারে এটা ভেবে যে, সেরা বোলারের বলেই সে আউট হয়েছে।

/এমই


সম্পর্কিত আরও পড়ুন




Leave a reply