আরেকটা সিরিজ জয়ের লক্ষ্যে কিউইদের বিরুদ্ধে মাঠে নামবে টাইগাররা

|

কাল মিরপুরে শুরু হচ্ছে বাংলাদেশ ও নিউজিল্যান্ডের ৫ ম্যাচের টি-টোয়েন্টি সিরিজ।

আরও একটি সিরিজ জয়ের লক্ষ্যে কাল নিউজিল্যান্ডের মুখোমুখি হবে বাংলাদেশ। কেউ ফেভারিট না হলেও টানা তৃতীয় সিরিজটি জিততে চান মাহমুদউল্লাহ রিয়াদ। আর যতই প্রস্তুতি থাক, এই কন্ডিশনে জয়টা যে কঠিন হবে সেটা মানছেন কিউই অধিনায়ক টম ল্যাথাম। পাঁচ ম্যাচে টি-টোয়েন্টি সিরিজের প্রথম ম্যাচ মিরপুরে শুরু হবে বিকাল চারটায়।

উইকেটে জহুরির চোখ রেখেছিলেন সাকিব। দলের সবচেয়ে অভিজ্ঞ ক্রিকেটারকে নিয়ে ডমিঙ্গো বুঝতে চেয়েছেন উইকেট। মন্থর ৫ নম্বরে উইকেটে স্পিন দাপটের সাথে এবার রানও হয়তো আসবে, এমনটাই করলেন অনুমান।

সেই দুই সমীকরণ মিলিয়ে একাদশ সাজাতে হয়তো তখন ব্যস্ত মাহমুদউল্লাহ। লিটনের সাথে নাইম ওপেন করলে সৌম্যর জায়গা এখনও নিশ্চিত নয়। স্পিনে সাকিবের সাথে নাসুম, আছেন অফস্পিনার শেখ মেহেদিও। জানা গেছে, ব্যথা কাটিয়ে প্রস্তুত আফিফ। দুই পেসার হিসেবে থাকবেন মোস্তাফিজ ও শরিফুল। অন্যদিকে সাইফুদ্দিন এবং তাসকিনও তৈরি। একাদশ সাজাতে এই কঠিন পরীক্ষাই আত্মবিশ্বাসী করছে স্বাগতিকদের।

বাংলাদেশ অধিনায়ক মাহমুদউল্লাহ রিয়াদ বলেন, জিম্বাবুয়ে ও অস্ট্রেলিয়ার বিরুদ্ধে ভালো ক্রিকেট খেলেছি। সেটার ধারাবাহিকতা বজায় রাখা উচিত।

বাংলাদেশ দলে যখন বইছে এমন স্বাস্থ্যকর হাওয়া, তার মধ্যেই মুশফিক ও সোহানের দুই ম্যাচ করে উইকেট কিপিংয়ের নীতির কথা বলে দলের মধ্যে অশান্তির বাতাস এনেছেন কোচ রাসেল ডমিঙ্গো। সিনিয়র খেলোয়াড় হিসেবে মুশফিককে এমন পরীক্ষার জায়গায় ঠেলে না দিলেও হয়তো পারতো টিম ম্যানেজমেন্ট।

মাহমুদউল্লাহ রিয়াদ অবশ্য তেমন শঙ্কার কথা উড়িয়ে দিয়ে বলেছেন, এটা নিয়ে দলে কোনো সমস্যা নেই। দুজনেই খুশি আছেন। খুশি টিম ম্যানেজমেন্টেও।

তবে ইতিহাস লিখতে সব চাপকেই জয় করতে চান রিয়াদ। নিউজিল্যান্ডের বিপক্ষে টি-টোয়েন্টি জেতা হয়নি একটিও। তবে প্রতিপক্ষে বিশ্বকাপ দলের কেউ নেই। তার উপর বাংলাদেশের কন্ডিশন ও উইকেট- সবই বিপক্ষে কিউইদের। এই বাস্তবতা জেনেই অবশ্য হোমওয়ার্কটা করে এসেছে টম ল্যাথামের দল।

কিউই অধিনায়ক টম ল্যাথাম বলেন, স্বাগতিক বোলিং বিশেষ করে স্পিনারদের বিরুদ্ধে কঠিন পরীক্ষা দিতে হবে আমাদের ব্যাটসম্যানদের। দলের প্রস্তুতিও বেশ ভালো। অনুপ্রাণিত হয়েই মাঠে নামবে ব্ল্যাকক্যাপরা।

ঘরের মাটিতে এই কিউইদের টানা তৃতীয় সিরিজে হোয়াইটওয়াশের হাতছানি টাইগারদের সামনে। আর যদি তাই হয়, তবে এই তো সেদিন টি-টোয়েন্টি খেলতে না পারা দলটা উঠে যাবে র‍্যাঙ্কিংয়ের ৫ নম্বরে।


সম্পর্কিত আরও পড়ুন




Leave a reply